ঢাকা     বুধবার   ২২ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৮ ১৪৩১

চলে গেলেন স্বাধীন বাংলা ফুটবল দলের খেলোয়াড় আব্দুল হাকিম

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০০, ২৮ আগস্ট ২০২২  
চলে গেলেন স্বাধীন বাংলা ফুটবল দলের খেলোয়াড় আব্দুল হাকিম

না ফেরার দেশে চলে গেলেন স্বাধীন বাংলা ফুটবল দলের খেলোয়াড় শেখ আব্দুল হাকিম আর নেই। শনিবার দিবাগত রাত ২টায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। 

সপ্তাহখানেক আগে দ্বিতীয়বার স্ট্রোক করলে আব্দুল হাকিমকে ঢাকা মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়। তার চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৬ লাখ টাকা দিয়েছিলেন। কিন্তু দীর্ঘদিন অসুস্থতার সঙ্গে লড়াই করে তিনি বিদায় নিলেন। 

মৃত্যুকালে আব্দুল হাকিম স্ত্রী, এক ছেলে, তিন মেয়ে, বড় বোন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 

আব্দুল হাকিমের আত্মীয় ও মোহামেডানের সাবেক মিডফিল্ডার ফয়সাল মাহমুদ জানিয়েছেন, রোববার যশোরের উপশহরের 'এ' ব্লক মসজিদে আসর নামাজের পর জানাজা অনুষ্ঠিত হবে এবং উপশহর কবরস্থানে দাফন করা হবে। 

আব্দুল হাকিম যশোর জেলা দল, ঢাকা প্রথম বিভাগ ফুটবল লিগে দিলকুশা, ইপিআইডিসি/ বিআইডিসি/বিজেএমসি, ওয়ান্ডারার্স এবং বাংলাদেশ জাতীয় দলের অপরিহার্য খেলোয়াড় ছিলেন। 

লেফট ব্যাক পজিশনে খেলতেন আব্দুল হাকিম। মুক্তিযুদ্ধের সময় এ বীর মুক্তিযোদ্ধা স্বাধীন বাংলা ফুটবল দলে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। 

আব্দুল হাকিমের মৃত্যুতে শোক জানিয়েছেন স্বাধীন বাংলা ফুটবল দলের অধিনায়ক মো. জাকারিয়া পিন্টু, সহঅধিনায়ক প্রতাপ শঙ্কর হাজরা।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়