ঢাকা     শুক্রবার   ০১ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

নরওয়ে বাধা টপকে ইউরোর মূল পর্বে স্পেন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৩, ১৬ অক্টোবর ২০২৩   আপডেট: ০৯:৩৭, ১৬ অক্টোবর ২০২৩
নরওয়ে বাধা টপকে ইউরোর মূল পর্বে স্পেন

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের প্রথম লেগে নরওয়েকে হেসেখেলে উড়িয়ে দিয়েছিল স্পেন। তবে দ্বিতীয় লেগ সহজ হলো না। স্পেনের বিরুদ্ধে সমানে সমানে লড়াই করেছে নরওয়ে। তবে শেষের জয়টা হয়েছে স্পেনের। রোববার রাতে বাছাইয়ের ম্যাচটি ১-০ গোলে জিতেছে স্প্যানিশরা। সেই সঙ্গে জার্মানিতে অনুষ্ঠেয় আগামী আসরের চূড়ান্ত পর্ব নিশ্চিত করেছে তারা।

ম্যাচের শুরু থেকেই আক্রমণে আধিপত্য বিস্তার করে স্পেন। ম্যাচের ২০তম মিনিটে ভালো সুযোগ পেলেও অফসাইডের গ্যাঁড়াকলে কাটা পড়ে আলভারো মোরাতার গোল। ৪১তম মিনিটে আর একটি ভালো একটি সুযোগ পায় স্পেন। এবারও দৃশ্যপটে মোরাতা। তবে তার হেড জাল খুঁজে পায়নি। 

প্রথমার্ধের যোগ করা সময়ে হঠাৎ ম্যাজিক দেখান নরওয়ের সবচেয়ে বড়তারকা আরলিং হালান্ড। মাঝমাঠ থেকে বল পায়ে দারুণ ক্ষিপ্রতায় স্পেনের বক্সে ঢুকে পড়েন ম্যানচেস্টার সিটি তারকা। তবে প্রতিপক্ষের দুই জনের চ্যালেঞ্জের মুখে পজিশন হারিয়ে ফেললে গোলবঞ্চিত হয় নরওয়ে। 

স্পেন এগিয়ে যায় ম্যাচের দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে। স্প্যানিশদের নেওয়া প্রথম দুটি শট প্রতিহত হয় নরওয়ের জালে। এই সুযোগে ফাঁকায় বল পেয়ে যান বার্সেলোনা তারকা গাভি। প্রথম ছোঁয়ায় বল নিয়ন্ত্রণে নিয়ে মাটি কামড়ানো শটে দলকে এগিয়ে নেন তরুণ এই মিডফিল্ডার।

এই গোলেই জয় নিশ্চিত হয় স্পেনের। এই জয়ে ৬ ম্যাচে ৫ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে সাবেক চ্যাম্পিয়ন স্পেন। সমান পয়েন্ট নিয়ে দুইয়ে আছে স্কটল্যান্ড। এই হারে শেষ হয়ে গেল নরওয়ের আশা। সাত ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তিনে আছে তারা।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়