ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

পিএসজির মান বাঁচালেন এমবাপ্পে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৭, ২৯ নভেম্বর ২০২৩   আপডেট: ১১:১৪, ২৯ নভেম্বর ২০২৩
পিএসজির মান বাঁচালেন এমবাপ্পে

চ্যাম্পিয়নস লিগের ম্যাচে আরেকটু হলেই ঘরের মাঠে লজ্জায় ডুবতে হতো প্যারিস সেইন্ট জার্মেইকে (পিএসজি)। শেষ মুহূর্তের গোলে মান বাঁচিয়েছেন দলের সবচেয়ে বড় তারকা কিলিয়ান এমবাপ্পে। মঙ্গলবার (২৮ নভেম্বর) রাতে ‘এফ’ গ্রুপের ম্যাচটিতে নিউক্যাসল ইউনাইটেডের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে পিএসজি। প্রথম দেখায় নিউক্যাসলের মাঠে ৪-১ গোলে হেরেছিল তারা।

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই আক্রমণ করে যায় পিএসজি। প্রথম ১০ মিনিটেই দুটি ভালো সুযোগ পায় তারা। প্রথমে ছয় গজ বক্সের বাইরে থেকে ভলি নেন ফাবিয়ান রুইস। তবে ক্রসবারের উপর দিয়ে উড়ে যায়। পরে এমবাপ্পের ব্যাকহিল ফ্লিক পা দিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক নিক পোপ।

ম্যাচের ২৪তম মিনিটে এগিয়ে যায় নিউক্যাসল। বক্সের বাইরে থেকে আলমিরনের নিচু শট জানলুইজি দোন্নারুম্মা ঝাঁপিয়ে ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি, কাছ থেকে জাল খুঁজে নেন সুইডিশ ফরোয়ার্ড আলেক্সান্ডার ইসাক। প্রথমার্ধে আর গোল না হওয়ায় ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় নিউক্যাসল।

বিরতির পর ৬৬তম মিনিটে গোল প্রায় পেয়েই যাচ্ছিল পিএসজি। অসাধারণ নৈপুণ্যে জাল অক্ষত রাখেন পোপ। শেষ দিকে আরও চাপ বাড়ায় পিএসজি। ৮২তম মিনিটে কাছ থেকে দেম্বেলের শট পোস্টের বাইরের দিকে লাগে। পাঁচ মিনিট পর এমবাপের আরেকটি প্রচেষ্টা ঠেকান পোপ।

আট মিনিট যোগ করা সময়েই ভাগ্য ফেরে পিএসজির। বক্সে দেম্বেলের শট নিউক্যাসলের ডিফেন্ডার টিনো লিভরামেন্টোর কনুইয়ের নিচে লাগলে পেনাল্টির আবেদন করে পিএসজি। ভিএআর মনিটরে রিপ্লে দেখে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিকে ঠাণ্ডা মাথায় সমতায় ফেরান এমবাপ্পে।

দিনের অন্য ম্যাচে এসি মিলানকে ৩-১ গোলে হারিয়ে এই গ্রুপ থেকে প্রথম দল হিসেবে শেষ ষোলোর টিকেট নিশ্চিত করেছে বরুসিয়া ডর্টমুন্ড। ৫ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে জার্মান দলটি। দ্বিতীয় দল হিসেবে পরের ধাপে যাওয়ার সুযোগ আছে বাকি তিন দলের সামনেই। ৭ পয়েন্ট নিয়ে পিএসজি দুইয়ে আছে। সমান ৫ পয়েন্ট নিয়ে নিউক্যাসল তিনে, মিলান চারে আছে। 

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়