ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

এক সেঞ্চুরিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরিকল্পনায় সৌম্য

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২০, ২৬ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৪:৩০, ২৬ ডিসেম্বর ২০২৩
এক সেঞ্চুরিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরিকল্পনায় সৌম্য

বাকি ব্যাটারদের ব্যর্থতার মিছিলে পারফর্ম না করেও জাতীয় দলে ডাক পেয়েছেন সৌম্য সরকার। টানা দুই শূন্যর পর ক্যারিয়ার সেরা সেঞ্চুরিতে সৌম্য দিয়েছেন নিজের সামর্থ্যের প্রমাণ।

এই সেঞ্চুরির ধারাবাহিকতা ধরে সৌম্য ভবিষ্যতে কেমন করেন সেটাও একটি বড় প্রশ্ন। এর মধ্যেই সৌম্যকে নিয়ে ভবিষ্যতে লম্বা পরিকল্পনার ইঙ্গিত দিলেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। এর মধ্যে আছে আগামী বছর যুক্তরাষ্ট্র-ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপও।

নিউ জিল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগের দিন মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সংবাদম্যাধ্যমের মুখোমুখি হয়ে এমন মন্তব্য করেন হাথুরুসিংহে। ম্যাকলিন পার্কে আগামীকাল দুপুর ১২টা ১০ মিনিটে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে কিউইদের মুখোমুখি হবে বাংলাদেশ।

টি-টোয়েন্টিতেও সৌম্যকে খেলানোর ইঙ্গিত দিয়ে হাথুরুসিংহে বলেন, ‘তার (সৌম্যর) মাথাটা একেবারে পরিষ্কার, টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং টি-টোয়েন্টি ম্যাচে সে পারফর্ম করতে না পারার মতো কোনো কারণ নেই।’

ঘরের মাঠে ও নিউ জিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে টানা দুই শূন্যর পর সেঞ্চুরির দেখা পান সৌম্য। এদিন খেলেন ১৫১ বলে ১৭৬ রানের ইনিংস। যা বাংলদেশিদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ, আর নিউ জিলান্ডের মাটিতে এশিয়ার কোনো ব্যাটারের সর্বোচ্চ রান। ভেঙেছেন শচীন টেন্ডুলকারের ১৬৩ রানের ইনিংসের রেকর্ড। 

‘সে (সৌম্য) যেভাবে পারফর্ম করেছি তাতে আমি খুশি। আমি জানতাম সে ম্যাচ ঘুরিয়ে দেয়ার মতো ইনিংস খেলার সামর্থ্য রাখে। আমি যখন এখানে ছিলাম তখন সে এটা করে দেখিয়েছে।’ 

‘আমরা সবাই বলি ক্লাস ইজ পারমানেন্ট, ফর্ম অনেক কিছুর কারণেই প্রভাবিত হয়। বিশেষ করে আপনার মাথায় কি চলছে। আপনার মাথা যদি পরিষ্কার থাকে, আপনি যদি আপনার ভূমিকা বুঝতে পারেন, পরিবেশের সঙ্গে কমফোর্টেবল থাকলে প্রত্যেক খেলোয়াড়ই তাদের সামর্থ্য অনুযায়ী খেলতে পারে’-আরও যোগ করেন হাথুরুসিংহে। 

সৌম্য সবশেষ টি-টোয়েন্টি খেলেন গত বছর, টি-টোয়েন্টি বিশ্বকাপে। এরপর আর সুযোগ পাননি। এবার আবার টি-টোয়েন্টি বিশ্বকাপের দলের পরিলল্পনায় আছেন এই অলরাউন্ডার। এবার দেখার পালা, সৌম্য এই সংস্করণে নিজেকে কতটুকু প্রমাণ করতে পারেন। 

রিয়াদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়