ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে ভারতের ৬, অধিনায়ক রোহিত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৮, ২৩ জানুয়ারি ২০২৪  
আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে ভারতের ৬, অধিনায়ক রোহিত

আইসিসি ২০২৩ সালের সেরা ক্রিকেটারদের নিয়ে গঠিত বর্ষসেরা দল ঘোষণা করেছে। সেই দলে জায়গা করে নিয়েছেন ভারতের ছয় ক্রিকেটার। আবার সেই একাদশের অধিনায়ক হয়েছেন রোহিত শর্মা। যিনি গত বছর দারুণ ছন্দে ছিলেন। ব্যাট হাতে ৫২ গড়ে মোট ১২৫৫ রান করেছেন। এছাড়া ভারতকে টেস্ট চ্যাম্পিয়নশিপ ও ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে তুলেছিলেন।

যদিও ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল জেতা হয়নি তাদের। কিন্তু দল হিসেবে দুর্দান্ত পারফরম্যান্স করেছিল ভারতের ক্রিকেটাররা। আর সেই দলকে নেতৃত্ব দিয়েছেন রোহিত। ব্যাট হাতেও রেখেছিলেন দারুণ অবদান। এবার সেটারই পুরস্কার পেলেন।

রোহিত ছাড়া বর্ষসেরা একাদশে ভারত আরও আছেন- বিরাট কোহলি, শুভমন গিল, মোহাম্মদ সিরাজ, কুলদীপ যাদব ও মোহাম্মদ শামি।

ভারতীয়দের বাইরে অস্ট্রেলিয়া থেকে আছেন দুইজন- ট্র্যাভিস হেড ও অ্যাডাম জাম্পা। দক্ষিণ আফ্রিকা থেকে দুইজন- হেনরিখ ক্লাসেন ও মার্কো জানসেন। আর নিউ জিল্যান্ড থেকে একজন- ড্যারিল মিচেল।

এই বর্ষসেরা ১১ জনের মধ্যে ভারত ও অস্ট্রেলিয়ার ৮ জন খেলেছিলেন ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে। বাকি তিনজন খেলেছিলেন সেমিফাইনাল।

আইসিসি বর্ষসেরা ওয়ানডে দল:
রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, ট্র্যাভিস হেড, বিরাট কোহলি, ড্যারিল মিচেল, হেনরিখ ক্লাসেন, মার্কো জানসেন, অ্যাডাম জাম্পা, মোহাম্মদ শামি, কুলদীপ যাদব ও মোহাম্মদ সিরাজ।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ