ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পাঁচ ছক্কা…মনে আছে তো?

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৪, ২৫ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৬:১৯, ২৫ ফেব্রুয়ারি ২০২৪
পাঁচ ছক্কা…মনে আছে তো?

টিম বাসে দুজনের প্রথম দেখা। আজ সকালেই ডেভিড মিলার বাংলাদেশে এসেছে। কয়েক ঘণ্টা বিশ্রাম নিয়ে চলে এসেছেন দলের সঙ্গে অনুশীলনে। বাসে সতীর্থ সাইফউদ্দিনের সঙ্গে তার প্রথম সাক্ষাৎ। দুজনের সাক্ষাৎ নিয়ে বাড়তি আলোচনার গভীরতা জানতে হলে, ফিরতে হবে ২০১৭ সালে জোহানেসবার্গে। যেদিন মিলার বাংলাদেশের পেসারকে ক্রিকেটের ভিন্ন রূপ দেখিয়েছিলেন। 

সাইফউদ্দিনের এক ওভারে পাঁচ ছক্কা হাঁকিয়েছিলেন মিলার। আর একটি ছক্কা হাঁকাতে পারলে হার্শাল গিবস ও যুবরাজ সিংয়ের সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটে এক ওভারে ছয় ছক্কা হাঁকানোর রেকর্ড গড়ে ফেলতেন। কিন্তু শেষ বলে মাত্র ১ রান নিতে পারেন। তবে ওই ম্যাচে ৩৫ বলে সেঞ্চুরি তুলে টি-টোয়েন্টির ইতিহাসে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড নিজের করে নেন মিলার। 

বিধ্বংসী ওই ইনিংসের পর সাইফউদ্দিনের কাছে গিয়ে কথা বলেছিলেন মিলার। তাকে ডিনারের আমন্ত্রণ জানিয়েছিলেন। ম্যাচ শেষে আলোচনায় উপহার দিতে চেয়েছিলেন ব্যাট। পাঁচ ছক্কার ঘটনায় দুজনের মধ্যে সখ্যতাও গড়ে উঠেছিল। আন্তর্জাতিক মঞ্চে যতবার দুজনের দেখা হয়েছে, কথা হয়েছে, দুজনই ফিরে গেছেন ওই ঘটনায়। আজ তেমন কিছুই হলো মিরপুর শের-ই-বাংলায়। 

মিলার ও সাইফ উদ্দিন বিপিএলে খেলছেন একই জার্সিতে ফরচুন বরিশালের হয়ে। অনুশীলনে দুজনের খুনসুঁটি দেখা যায়। এক পর্যায়ে দুজন ক্যামেরার দিকে তাকিয়ে পোজও দেন। মিলার ডানহাতে পাঁচ দেখিয়ে ওই ছক্কার কথাই মনে করিয়ে দেন। সাইফ উদ্দিন মিলারের দিকে আঙুল তুলে বুঝিয়ে দেন, মিলারই মেরেছিলেন পাঁচ ছক্কা। দুজনের মুখেই ছিল এক চিলতে হাসি। 

এছাড়াও অনুশীলনের নানা সময়ে দুজনকে কথা বলতে দেখা যায় একসঙ্গে। মিলার ব্যাট স্টান্স করে সাইফউদ্দিনকে হিটিংয়ের কৌশলও দেখিয়ে দিচ্ছিলেন কয়েকবার।

ঢাকা/ইয়াসিন/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়