ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রদ্রিগোর হ্যাটট্রিকে হেক্সা জিতলো ব্রাজিল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৮, ২৬ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৪:০০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪
রদ্রিগোর হ্যাটট্রিকে হেক্সা জিতলো ব্রাজিল

ব্রাজিল জাতীয় ফুটবল দল সেই ২০০৬ সাল থেকে হেক্সা মিশনে আছে। যদিও প্রতিবারই ব্যর্থ হচ্ছে হেক্সা জয় করতে। তবে ব্রাজিল জাতীয় বিচ ফুটবল দল সেই মিশন সম্পন্ন করেছে। রোববার ফিফা বিচ ফুটবলের ফাইনালে ইতালিকে ৬-৪ গোলে হারিয়ে রেকর্ড ষষ্ঠবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল।

ফাইনালে ব্রাজিলে হয়ে হ্যাটট্রিক করেন রদ্রিগো। একটি করে গোল করেন ব্রুনো জাভিয়ের, জেনোভালি (আত্মঘাতী) ও ব্রেন্ডো। ইতালির জোনোভালি আত্মঘাতী গোল ছাড়াও দুটি গোল করেন। আরও দুটি গোল করেন ফাজ্জিনি।

১২ মিনিট করে তিন অংশের (৩৬ মিনিট) ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে মার্কো অক্টাভিওর শিষ্যরা। চতুর্থ মিনিটে ইতালি জেনোভালি গোল করে এগিয়ে নেন দলকে (১-০)। তবে ১২ মিনিটে রদ্রিগোর গোলে ফেরে সমতা (১-১)। ১৯ মিনিটে রদ্রিগো নিজের জোড়া গোল পূর্ণ করে এগিয়ে নেন দলকে (২-১)। তবে এর পরপরই ইতালির ফাজ্জিনি গোল করে আবার সমতা ফেরান (২-২)।

২১ মিনিটে ব্রুনোর গোলে আবার এগিয়ে যায় ব্রাজিল (৩-২)। আর ২৩ জেনোভালির আত্মঘাতী গোলে ব্রাজিল এগিয়ে যায় ৪-২ গোলে। ২৭ মিনিটে ফাজ্জিনি নিজের জোড়া গোল পূর্ণ করে ব্যবধান কমান (৪-৩)। একই সময়ে ব্রাজিলের ব্রেনডোর গোল করে ব্যবধান ৫-৩ করে ফেলেন। আর ২৯ মিনিটের সময় রদ্রিগো হ্যাটট্রিক করলে ব্যবধান বেড়ে হয় ৬-৩। শেষ দিকে (৩৩ মি.) জেনোভালি নিজের জোড়া গোল পূর্ণ করে ব্যবধান কমান। তবে সেটা হার এড়ানোর জন্য যথেষ্ট ছিল না।

শেষ পর্যন্ত ৬-৪ ব্যবধানের জয়ে রেকর্ড ষষ্ঠ শিরোপা জিতে মাঠ ছাড়ে ব্রাজিল। যা বিচ ফুটসাল কিংবা ফুটবলের ইতিহাসে সবচেয়ে বেশি শিরোপা। ব্রাজিল ছাড়া আর কোনো দেশের দখলে বিচ ফুটবল কিংবা ফুটসালের এতো শিরোপা নেই।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়