ঢাকা     রোববার   ১৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১ ১৪৩১

ফাইনালের আগে লিটনের জরিমানা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৬, ২৮ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২০:১৮, ২৮ ফেব্রুয়ারি ২০২৪
ফাইনালের আগে লিটনের জরিমানা

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফাইনালের আগে জরিমানার খড়গের নিচে পড়লেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক লিটন কুমার দাশ। আম্পায়ারের সঙ্গে অশোভন আচরণের দায়ে তাকে ম‌্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। সঙ্গে একটি ডিমেরিট পয়েন্টও যোগ হয়ে তার নামের পাশে।

প্রথম কোয়ালিফায়ার ম‌্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে ফিল্ডিংয়ের সময় আম্পায়ারের সঙ্গে বাকবিতণ্ডায় জড়ান লিটন। একটি স্টাম্পিংয়ের আবেদন থার্ড আম্পায়ার কল না করে লেগ আম্পায়ার শরফুদৌল্লা ইবনে শহীদ সৈকত নাকচ করে দেন। ওভার বিরতির সময় লিটন তেড়ে যান আম্পায়ারের কাছে। তর্ক করতে দেখা যায় তাকে। এক পর্যায়ে হাত উঠিয়ে কথা বলেন।

ওই সময়ে মাঠে এসেছিলেন কোচ মোহাম্মদ সালাউদ্দিন। সালাউদ্দিন আম্পায়ারের সঙ্গে কথা বলতে চাইলেও লিটন তাকে থামিয়ে নিজে আঙুল তুলে বিতণ্ডতায় জড়ান। বেশ উত্তেজিত দেখা যাচ্ছিল তাকে। আম্পায়ার তাকে বারবার থামতে বললেও লিটনের যেন কর্ণপাতই করেননি। এক পর্যায়ে থেমে খেলা শুরু করেন লিটন।

ম‌্যাচে কুমিল্লা জিতে ফাইনাল নিশ্চিত করে। তবে ফাইনালের আগে লিটনকে শাস্তির আওয়ায় এনেছে বিপিল গভর্নিং কাউন্সিল। বিসিবির আচরণবিধি অনুযায়ী ২.৬ ধারা ভেঙেছেন লিটন। যেখানে ম‌্যাচ চলাকালীন অশোভন, আপত্তিকর আচরণের অভিযোগ আনা হয়েছে। তার বিরুদ্ধে আনা অভিযোগ মেনে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

আচরণবিধির ‘লেভেল-এক’ ভঙ্গের সর্বোচ্চ শাস্তি ম‌্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা ও এক বা দুইটি ডিমেরিট পয়েন্ট। সে হিসেবে লিটন অল্পতেই বেঁচে গেছেন।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়