ঢাকা     মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

‘ক্রিকেট কাঠামো’ দেখতে অস্ট্রেলিয়া ভ্রমণে যাচ্ছেন বিসিবির ৭ কর্মকর্তা

সাইফুল ইসলাম রিয়াদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৩, ৭ এপ্রিল ২০২৪   আপডেট: ১২:১৬, ৭ এপ্রিল ২০২৪
‘ক্রিকেট কাঠামো’ দেখতে অস্ট্রেলিয়া ভ্রমণে যাচ্ছেন বিসিবির ৭ কর্মকর্তা

চলতি এপ্রিল মাসে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এক দল কর্মকর্তা অস্ট্রেলিয়া ভ্রমণে যাবেন। অস্ট্রেলিয়া-বাংলাদেশ ক্রিকেট পার্টনারশিপের আওতায় এই ভ্রমণে অস্ট্রেলিয়ার বিভিন্ন অঞ্চলের ক্রিকেট কাঠামো পরিদর্শন করবেন বিসিবির বাছাইকৃত কর্মকর্তাগণ।

রাইজিংবিডিকে অস্ট্রেলিয়া ভ্রমণের বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন। মুঠোফোনে এই প্রতিবেদককে সুজন বলেন, ‘আমরা এটা নিয়ে কাজ করছি, সব চূড়ান্ত হবে শিগগিরই।’

অস্ট্রেলিয়া ভ্রমণের এই দলে ৭ জন কর্মকর্তা থাকবেন। বিসিবির গ্রাউন্ডস, ফ্যাসিলিটিজ ম্যানেজম্যান্ট, অর্থ এবং মার্কেটিং-কমার্শিয়াল বিভাগ থেকে প্রতিনিধিদের নিয়ে দলটি গঠন করা হবে। তবে কারা কারা থাকছেন এখনো চূড়ান্ত হয়নি বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী।

এই ভ্রমণের অধিকাংশ খরচ বহন করবে বাংলাদেশে অবস্থিত অস্ট্রেলিয়া হাই কমিশন। এর মধ্যে অন্তর্ভূক্ত ৭ সদস্যের আন্তর্জাতিক ও আভ্যন্তরীণ বিমান ভাড়া, হোটেল ও যাতায়ত খরচ। বিসিবি শুধু কর্মকর্তাদের দৈনিক ভাতা বহন করবে। এ ছাড়া নির্ধারিত ৭ সদস্যের বাইরে বাড়তি কেউ থাকলে তার সম্পূর্ণ খরচ বহন করবে বোর্ড।

তবে প্রোগ্রামের কার্যক্রম নিয়ে জানতে চাইলে রাইজিংবিডিকে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন বলেন, ‘আমাদের কাজ চলছে। সব কিছু চূড়ান্তের পর্যায়ে। সব ঠিক হলে আপনাদের বিস্তারিত জানিয়ে দেবো।’

২০২২ সালে অস্ট্রেলিয়ার সঙ্গে বাংলাদেশের কুটনৈতিক সম্পর্কের ৫০ বছরে পূর্তি উদযাপন হয়। এরপর ক্রিকেটীয় উন্নয়নে এগিয়ে আসে দেশটি। ২০২৩ সালে বিসিবির সঙ্গে বাংলাদেশে অবস্থিত অস্ট্রেলিয়া হাই-কমিশন ‘অস্ট্রেলিয়া-বাংলাদেশ ক্রিকেট পার্টনারশিপ’ চুক্তিতে যায়।

সেই আওতায় রয়েছে, অবকাঠামো ও সুযোগ সুবিধা উন্নয়ন কার্যক্রম, এডুকেশন প্রোগ্রাম, প্লেয়ার্স ডেভলপমেন্ট প্রোগ্রাম, প্লেয়ার্স ইনজুরি ম্যানেজম্যান্ট এবং ম্যানেজম্যান্ট বিষয়ক সংক্ষিপ্ত কোর্স।

কয়দিন আগে বাংলাদেশ সফর করে গেছে অস্ট্রেলিয়া জাতীয় নারী ক্রিকেট দল। তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলছে তারা। টি-টোয়েন্টি সিরিজের পুরস্কার বিতরণী অনুষ্ঠানের দিন উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়া হাইকমিশনার নার্দিয়া সিম্পসন। বিসিবির বিভিন্ন আয়োজনে হাইকমিশনার কিংবা উচ্চপদস্থ কর্তাদের উপস্থিতি দেখা যায়।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ