ঢাকা     বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৩ ১৪৩১

বাংলাদেশ-অস্ট্রেলিয়ার নারী ক্রিকেটারদের যে উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৩, ৩ এপ্রিল ২০২৪   আপডেট: ১৯:৫৬, ৩ এপ্রিল ২০২৪
বাংলাদেশ-অস্ট্রেলিয়ার নারী ক্রিকেটারদের যে উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী

বাংলাদেশ অধিনায়ক নিগার সুলাতানা জ্যোতির হাতে উপহারের ব্যাগ তুলে দিচ্ছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার জাতীয় নারী ক্রিকেট দলের সদস্যরা। গণভবনে আমন্ত্রিত নারী ক্রিকেটারদের খালি হাতে ফেরাননি প্রধানমন্ত্রী। দিয়েছেন বিশেষ উপহার। সেগুলো হলো- কাঁধে ঝোলানোর বুটিক ও লেদারের ব্যাগ। 

বুধবার (৩ এপ্রিল) দুপুরে গণভবনে যান দুই দলের ক্রিকেটাররা। বাংলাদেশের ক্রিকেটারদের সঙ্গে উপস্থিত ছিলেন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন ও নারী বিভাগের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল। 

গণভবন থেকে বেরিয়ে শফিউল আলম চৌধুরী নাদেল রাইজিংবিডিকে বলেন, ‘কাঁধে ঝোলানোর দুইরকম ব্যাগ উপহার দেওয়া হয়েছে- কোনোটা বুটিক, কোনোটা লেদারের।’

ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে প্রথমবারের মতো বাংলাদেশ সফর করছে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। গতকাল টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচের পর জানা যায় ক্রিকেটারদের গণভবনে আমন্ত্রণের কথা। 

নিগার সুলতানা জ্যোতিদের ভালো খেলার জন্য উৎসাহ দিয়েছেন প্রধানমন্ত্রী। নাদেল জানান, প্রধানমন্ত্রী মজার ছলে তাদের অস্ট্রেলিয়া পাঠানোর কথা বলেছেন। মুঠোফোনে নাদেল বলেন, ‘ঠাট্টা করে মেয়েদেরকে প্রধানমন্ত্রী বলেছেন, তোমাদের অস্ট্রেলিয়া পাঠিয়ে দেবো, সেখানে গিয়ে কোচিং করবা।’

এদিকে, অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল প্রধানমন্ত্রীকে একটি জার্সি উপহার দেয়। গত ১৭ মার্চ ঢাকায় পা রাখে অ্যালিসা হিলির দল। ২১ মার্চ থেকে শুরু হয় তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। আইসিসি ওমেন্স চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত এই সিরিজে বাংলাদেশ হোয়াইটওয়াশ হয়।  

৩১ মার্চ থেকে শুরু হয় টি-টোয়েন্টি সিরিজ। টানা দুই টি-টোয়েন্টিতে হেরে ইতোমধ্যে সিরিজ খুইয়েছে বাংলাদেশ। শেষ ম্যাচ হবে আগামীকাল ৪ এপ্রিল। টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ হতে হবে কি না, তা বলে দেবে সময়। 

ঢাকা/রিয়াদ/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ