ঢাকা     মঙ্গলবার   ২৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

সোহানের সেঞ্চুরিতে মাশরাফিদের বিদায় করে সুপার লিগে গাজী

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৬, ১৯ এপ্রিল ২০২৪   আপডেট: ১৭:৫৮, ১৯ এপ্রিল ২০২৪
সোহানের সেঞ্চুরিতে মাশরাফিদের বিদায় করে সুপার লিগে গাজী

ঝড়ো সেঞ্চুরিতে সিটি ক্লাবকে উড়িয়ে গাজী গ্রুপ ক্রিকেটার্সের সুপার লিগ নিশ্চিত করেছেন হাবিবুর রহমান সোহান। সিটি ক্লাবের বিপক্ষে গাজীর জয়ে লিগপর্ব থেকে বিদায় ঘন্টা বেজে যায় লিজেন্ডস অব রূপগঞ্জের।

ফতুল্লায় শুক্রবার (১৯ এপ্রিল) টস হেরে ব্যাটিং করতে নেমে ১৮১ রানে অলআউট হয় সিটি। তাড়া করতে নেমে মাত্র ২৪.১ ওভারে ৮ উইকেটে জয় নিশ্চিত করে গাজী। ১১ রাউন্ড শেষে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে ষষ্ঠ দল হিসেবে সুপার লিগ নিশ্চিত করেছে ক্লাবটি। অন্যদিকে নবম হারে রেলিগেশন লিগে নেমে গেছে সিটি।

গাজীকে হারাতে পারলে রেলিগেশন এড়াতে পারতো সিটি। সঙ্গে মাশরাফি বিন মুর্তজার রূপগঞ্জ পেতো সুপার লিগের টিকিট। গাজী হারলে তাদের পয়েন্ট থাকতো রূপগঞ্জের সমান ১২, হেড টু হেডে এগিয়ে থাকায় সম্ভাবনা ছিল মাশরাফিদের। গাজীর জয়ে চলতি বছর আর খেলা হচ্ছে না সুপার লিগ।

গাজীকে উড়ন্ত জয় এনে দেন সোহান। মাত্র ৮১ বলে ১০২ রানের ঝকঝকে ইনিংস খেলেন এই বিস্ফোরক ব্যাটার। ১০টি চার ও ৬টি ছক্কায় ইনিংসটি সাজিয়েছেন তিনি। ৬১ রান আসে ওপেনার আনিসুল ইসলামের ব্যাট থেকে। 

২২ রানে প্রথম উইকেট হারালে আনিসের সঙ্গে ১৩১ রানের জুটি গড়েন সোহান। এতেই ম্যাচ বেরিয়ে যায়। সিটির হয়ে দুটি উইকেট নেন মঈনুল ইসলাম।

এর আগে ব্যাটিং করতে নেমে শুরু থেকে উইকেট হারাতে থাকে সিটি। সর্বোচ্চ ৩৮ রান আসে ওপেনার হাসানের ব্যাট থেকে। ৩৭ রান করেন রাফসান আল মাহমুদ। ২৫ রান আসে রায়হান রাফসানের ব্যাট থেকে। ক্রিজে এসে থিতু হলেও কোনো ব্যাটার লম্বা ইনিংস খেলতে পারেননি।

গাজীর হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন রুয়েল মিয়া। ২টি করে উইকেট নেন হুসনা হাবিব, আব্দুল গাফফার ও মঈন খান।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়