ঢাকা     রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

তাসকিনের রিপোর্ট আমেরিকায়, বিকেলে নির্বাচকদের বৈঠক

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১২, ১৩ মে ২০২৪   আপডেট: ১৫:১৮, ১৩ মে ২০২৪
তাসকিনের রিপোর্ট আমেরিকায়, বিকেলে নির্বাচকদের বৈঠক

জিম্বাবুয়ের বিপক্ষে চতুর্থ টি-টোয়েন্টিতে চোট পাওয়া তাসকিন আহমেদের বিশ্বকাপে থাকা না থাকা নিয়ে শঙ্কা রয়েছে। ফিল্ডিংয়ের সময় ডাইভ দিয়ে মাংসপেশির চোটে পড়েন ডানহাতি এই পেসার। 

গতকাল পঞ্চম টি-টোয়েন্টির আগে ব্যথা বাড়লে তাসকিনকে পাঠানো হয় হাসপাতালে। আজ সোমবার (১৩ মে) সকালে রিপোর্ট পেয়ে সেটি পাঠানো হয়েছে আমেরিকায়। সেখানকার চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তাসকিনের বিষয়ে সিদ্ধান্ত নেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

নির্বাচক প্যানেলের এক সদস্য রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন। মুঠোফোনে এই নির্বাচক বলেন, ‘রিপোর্ট আমেরিকায় চিকিৎসকের কাছে পাঠানো হয়েছে। যেহেতু দল সেখানে থাকবে তাই ওই দেশের চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে।’

নির্বাচকরা দুই দিক বিবেচনা করেই এগোচ্ছেন। অর্থাৎ তাসকিন থাকলে একরকম আর না থাকলে আরেকরকম, দুটি বিষয়কে সামনে রেখে নির্বাচকরা এগোচ্ছেন। ইতিমধ্যে বিকল্প পেসারদের সঙ্গে টিম ম্যানেজম্যান্টের সদস্যরা কথা বলছেন। 

আগামীকাল দুপুর সাড়ে ১২টায় দল ঘোষণা করা হবে। যদিও তাসকিনের বিষয়টি এখনো সুরাহা হয়নি। বিকেলে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে বৈঠকে বসবেন নির্বাচকরা। সেখানে সব পর্যালোচনা করে যে কোনো একটি সিদ্ধান্তে যাবে বোর্ড।

সদ্য সমাপ্ত জিম্বাবুয়ে সিরিজে দুর্দান্ত ফর্মে ছিলেন তাসকিন। ৪ ম্যাচ খেলে সর্বোচ্চ ৮ উইকেট নিয়েছেন এই পেসার। প্রতি ম্যাচেই বল হাতে ছিলেন ভীষণ কৃপণ।  চোট প্রবণতার কারণে তাসকিন টেস্ট খেলা থেকে নিয়েছেন লম্বা বিশ্রাম। বিশ্বকাপ থেকে ভুগছিলেন কাঁধের চোটে। শেষ দিকে কয়েক ম্যাচ খেলেছেন এই চোট নিয়েই। 

বিশ্বকাপের পর নিউ জিল্যান্ড সিরিজ ও শ্রীলঙ্কা সিরিজে খেলেননি এই তাসকিন। ছিলেন পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে। বিপিএল দিয়ে ফেরার পর জিম্বাবুয়ে সিরিজেও আছেন শুরু থেকে। তবে চোটের কারণে সিরিজ শেষ করতে পারেননি।

ঢাকা/রিয়াদ/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ