ঢাকা     শনিবার   ১৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১ ১৪৩১

বাংলাদেশের বিপক্ষে খেলবেন না কোহলি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৫, ২৬ মে ২০২৪   আপডেট: ১৮:৫৫, ২৬ মে ২০২৪
বাংলাদেশের বিপক্ষে খেলবেন না কোহলি

বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত। আগামী ১ জুন নিউ ইয়র্কে ম্যাচটি অনুষ্ঠিত হবে। কিন্তু এই ম্যাচে খেলবেন না বিরাট কোহলি।

আইপিএলে প্লে’অফ থেকে বিদায় নেওয়া কোহলি ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের (বিসিসিআই) কাছে একটু বেশি বিশ্রাম চেয়েছেন। সে কারণে দলের সঙ্গে তিনি দেরিতে যোগ দিবেন। ভারতীয় সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুযায়ী কোহলি যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে রওয়ানা দিবেন ৩০ মে। অন্যদিকে বাংলাদেশের সঙ্গে ভারতের প্রস্তুতি ম্যাচটি ১ জুন। তাই এই ম্যাচটিতে তিনি খেলতে পারবেন না।

এ বিষয়ে বিসিসিআই’র এক কর্মকর্তা বলেছেন, ‘কোহলি আগেই আমাদের জানিয়ে রেখেছিল যে, তিনি দলের সঙ্গে দেরিতে যোগ দিবেন। বিসিসিআই তার ভিসা অ্যাপয়েন্টমেন্ট দেরিতে রেখেছে। তিনি ৩০ মে সকালে নিউ ইয়র্কের উদ্দেশ্যে দেশ ছাড়বেন। বিসিসিআই তার দেরিতে যাওয়ার অনুরোধটি রেখেছে।’

কোহলি এই মৌসুমে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে ১৫টি ম্যাচের সবকটিতে খেলেছেন। পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে থেকে তারা প্লে’অফে জায়গা করে নিয়েছিল। কিন্তু এলিমিনেটর ম্যাচে রাজস্থানের কাছে হেরে বিদায় নেয়। তবে ব্যাট হাতে দারুণ করেছেন কোহলি। ১৫ ইনিংসে রান করেছেন সর্বোচ্চ ৭৪১টি। অরেঞ্জ ক্যাপ পাওয়ার দৌড়ে আছেন শীর্ষে।

শুধু কোহলি নয়, অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া ও উইকেটরক্ষক ব্যাটসম্যান সঞ্জু স্যামসনও দলের সঙ্গে দেরিতে যোগ দিবেন। স্যামসনের দিল্লিতে কিছু ব্যক্তিগত কাজ আছে। সে কারণে যুক্তরাষ্ট্র যেতে দেরি হবে।

তবে রোহিত শর্মা, জাসপ্রিত বুমরাহ, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, শিভম দুবে, মোহাম্মদ সিরাজ, অক্ষর প্যাটেল ও শুভমান গিল শনিবার রাতে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে রওয়ানা দিবেন।

বাংলাদেশের বিপক্ষের প্রস্তুতি ম্যাচের পর ভারত তাদের বিশ্বকাপ মিশন শুরু করবে আয়ারল্যান্ডের বিপক্ষে ৫ জুন। আর ৯ জুন হাইভোল্টেজ ম্যাচে লড়বে পাকিস্তানের বিপক্ষে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়