ঢাকা     মঙ্গলবার   ১৬ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১ ১৪৩১

যে রেকর্ডে মেসিকে পেছনে ফেললেন রদ্রিগেজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫১, ১১ জুলাই ২০২৪   আপডেট: ১১:০০, ১১ জুলাই ২০২৪
যে রেকর্ডে মেসিকে পেছনে ফেললেন রদ্রিগেজ

উরুগুয়েকে হারিয়ে দীর্ঘ ২৩ বছর পর কোপা আমেরিকার ফাইনালে উঠেছে কলম্বিয়া। দ্বিতীয় সেমিফাইনালে আসরের সর্বোচ্চ শিরোপাধারীদের ১-০ গোলে হারিয়েছে জেমস রদ্রিগেজের দল। আর এই ম্যাচে রদ্রিগেজ নিজেও একটি রেকর্ড নাম লিখিয়েছেন। পেছনে ফেলেছেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসিকে।

উরুগুয়ের বিপক্ষে ম্যাচের একমাত্র জয়সূচক গোলটি করেন জেফারসন লার্মা। গোলটিতে সহায়তা করেন রদ্রিগেজ। আর তাতেই আর্জেন্টাইন মহাতারকাকে পেছনে ফেলে কোপার এক আসরে সর্বোচ্চ গোলে সহায়তার রেকর্ড গড়েন ২০১৪ বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা।

কোপার এক আসরে সর্বোচ্চ সহায়তার রেকর্ড এতদিন ছিল মেসির। ২০২১ সালের আসরে মেসি ৫টি গোলে সহায়তা করে রেকর্ড গড়েছিলেন। এবার সেটা ভেঙে দিলেন রদ্রিগেজ। সেমিফাইনালে এক গোলে সহায়তা করার মধ্যে দিয়ে মোট ছয়টি গোলে সহায়তা করলেন কলম্বিয়ার অধিনায়ক।

মহাদেশীয় প্রতিযোগিতায় কলম্বিয়ার হয়ে চারটি (২০১৫, ২০১৬, ২০১৯ এবং ২০২৪) আসরে খেলেছেন রদ্রিগেজ। এবারের আসরে গ্রুপ পর্বে প্যারাগুয়ের বিপক্ষে দুটি, কোস্টারিকার বিপক্ষে একটি, কোয়ার্টারে পানামার বিপক্ষে দুটি এবং আজ সেমিফাইনালে উরুগুয়ের বিপক্ষে একটি গোলে সহায়তা করে মেসিকে ছাড়িয়ে যান তিনি।

সোমবার (১৫ জুলাই) ভোর ৬টায় মায়ামির হার্ড রক স্টেডিয়ামে কোপার শিরোপা জেতার লড়াইয়ে নামবে আর্জেন্টিনা ও কলম্বিয়া। এই ম্যাচে নিজেকে আরেকটু ছাড়িয়ে যাওয়ার সুযোগ থাকছে রদ্রিগেজের সামনে। রদ্রিগেজের অধিনায়কত্বে দারুণ খেলছে কলম্বিয়া। যেখানে ২৮ ম্যাচের কোনোটিতেই হারেনি তারা।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়