ঢাকা     সোমবার   ২৬ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১১ ১৪২৯ ||  ২৯ সফর ১৪৪৪

সাংবাদিক রুবেলকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে: পরিবার

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৪, ৮ জুলাই ২০২২   আপডেট: ১৪:৪৫, ৮ জুলাই ২০২২
সাংবাদিক রুবেলকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে: পরিবার

মারা যাওয়া সাংবাদিক হাসিবুর রহমান রুবেল

দৈনিক আমাদের নতুন সময় পত্রিকার কুষ্টিয়া জেলা প্রতিনিধি সাংবাদিক হাসিবুর রহমান রুবেলের (৩১) মৃত্যুর ঘটনায় কুষ্টিয়া জুড়ে আলোড়ন সৃষ্টি হয়েছে। কি কারণে তাকে হত্যা করা হয়েছে তা নিয়ে চলছে নানামুখী জল্পনা কল্পনা। তবে নিহতের পরিবারের দাবি, রুবেলকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। 

এদিকে এ ঘটনায় এখনো কাউকে আটক করতে পারেনি পুলিশ।

বৃহস্পতিবার (৭ জুলাই) দুপুর দেড়টার দিকে কুষ্টিয়ার কুমারখালী পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের কাছে গড়াই নদী থেকে হাসিবুর রহমান রুবেলের অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়। নিহত রুবেল কুষ্টিয়া জেলা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক, স্থানীয় দৈনিক কুষ্টিয়ার খবর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ছিলেন। তিনি কুষ্টিয়া শহরের হাউজিং এর এ ব্লক এলাকায় থাকতেন।

নিহতের ভাই মাহাবুব রহমান বলেন, ‘আমার ভাই খুব ভালো মানুষ ছিলেন। তিনি সাংবাদিকতার পাশাপাশি কাঁচামালের আড়তদারি করতেন। তিনি একজন পরোপকারী মানুষ ছিলেন। আমার ভাইকে পূর্বপরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। আমরা হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার ও তাদের ফাঁসি চাই।’

নিহতের চাচা মিজানুর রহমান বলেন, ‘সুনির্দিষ্টভাবে কারো বিরুদ্ধে আমাদের অভিযোগ নেই। তাকে পূর্বপরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে, এটাই বোঝা যাচ্ছে। পুলিশের সহযোগিতা চাই। আমরা মামলা করবো। তদন্ত করে আসল ঘটনা বের করে আনবে পুলিশ।’ 

কুষ্টিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনিসুজ্জামান ডাবলু বলেন, ‘এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।’

কুষ্টিয়া প্রেসক্লাবের সহ-সভাপতি ডা. গোলাম মওলা বলেন, ‘রুবেল ভালো ছেলে ছিল। আমরা এ নির্মম হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার চাই।

এদিকে শুক্রবার (৮ জুলাই) সকালে নিহত সাংবাদিক হাসিবুর রহমান ওরফে রুবেলের (৩১) লাশের ময়নাতদন্ত শেষ হয়। পরে রুবেলের লাশ পৌর কবরস্থানে দাফন করা হয়েছে। কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে লাশের ময়নাতদন্ত করা হয়। হাসপাতালের তিন চিকিৎসকের সমন্বয়ে একটি মেডিক্যাল বোর্ড লাশের ময়নাতদন্ত করে। তবে কি কারণে রুবেলের মৃত্যু হয়েছে বা শরীরে আঘাতের কোনো চিহ্ন আছে কি না, এ বিষয়ে তথ্য দিতে অপারগতা প্রকাশ করেছেন ময়নাতদন্তকারী চিকিৎসকরা।

মেডিক্যাল বোর্ডের প্রধান ও কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) আশরাফুল আলম বলেন, লাশের ময়নাতদন্ত করা হয়েছে। তিনি বোর্ডের প্রধান ছিলেন। সিভিল সার্জনের কাছে ময়নাতদন্ত প্রতিবেদনে তিনি সব উল্লেখ করবেন।

কুষ্টিয়ার পুলিশ সুপার মো. খাইরুল আলম বলেন, ঘটনাটি গুরুত্ব দিয়ে তদন্ত করে দেখা হচ্ছে। অপরাধীদের আইনের আওতায় আনতে পুলিশ কাজ করছে।

আরো পড়ুন: সাংবাদিক রুবেল হত্যার প্রতিবাদে কুষ্টিয়া উত্তা

সাংবাদিক হত্যা: স্থানীয় পত্রিকার প্রকাশনা বন্ধ ঘোষণা

নিখোঁজের ৫ দিন পর সাংবাদিক রুবেলের মরদেহ উদ্ধার

কাঞ্চন/ মাসুদ

সর্বশেষ

পাঠকপ্রিয়