ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সেন্টমার্টিনের ৮০০ মানুষ পেলো বিজিবির ত্রাণ 

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৯, ১৬ মে ২০২৩  
সেন্টমার্টিনের ৮০০ মানুষ পেলো বিজিবির ত্রাণ 

ঘূর্ণিঝড় ‘মোখায়’ ক্ষতিগ্রস্ত সেন্টমার্টিন দ্বীপের ৮০০ মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল একেএম নাজমুল হাসান।

মঙ্গলবার (১৬ মে) দুপুরে লাইট হাউজ বিজিবি এলাকায় ঘূর্ণিঝড় দুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ করেন তিনি। 

এর আগে একইদিন সকাল ১০টার দিকে হেলিকপ্টারে করে সেন্টমার্টিন দ্বীপে পৌঁছান বিজিবি মহাপরিচালক। পরে তিনি বিজিবির সেন্টমার্টিন বিওপি পরিদর্শন করেন। 

মেজর জেনারেল একেএম নাজমুল হাসান বলেন, কক্সবাজার জেলা ও তৎসংলগ্ন উপকূলীয় এলাকায় ১০ নম্বর মহাবিপদ সংকেত ঘোষণার পর থেকে বিজিবির সদস্যরা মাইকিং করেছেন। তারা বাড়ি বাড়ি গিয়ে আগাম সতর্ক বার্তা পৌঁছে দিয়েছেন। এছাড়া দুর্যোগ কবলিত এলাকার মানুষদের আশ্রয়কেন্দ্রে সরিয়ে নিতে বিজিবি সদস্যরা প্রত্যক্ষ ভূমিকা পালন করেছেন।

এসময় বিজিবির সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা, কক্সবাজার রিজিয়ন কমান্ডার, বিভিন্ন সেক্টর কমান্ডার ও ব্যাটালিয়ন কমান্ডাররা উপস্থিত ছিলেন। 

এদিকে, গতকাল সোমবার (১৫ মে) ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের সাহায্যের অংশ হিসেবে কোস্টগার্ড পূর্ব জোন সেন্টমার্টিনের বাসিন্দাদের ত্রাণ সামগ্রী বিতরণ করে। বিতরণ করা সামগ্রীর মধ্যে ছিল- চাল, ডাল, চিড়া, চিনি, লবণ, সয়াবিন তেল, ম্যাচ, মোমবাতি ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট। 

কোস্টগার্ডের জোনাল কমান্ডার পূর্ব জোন ক্যাপ্টেন মোহাম্মদ সোহেল আজমের উপস্থিতিতে ত্রাণ বিতরণ করা হয়।

তারেকুর/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়