ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সিটি নির্বাচন নিরপেক্ষ ও শান্তিপূর্ণ করাই উদ্দেশ্য: সিইসি

নিজস্ব প্রতিবেদক, খুলনা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৩, ৩০ মে ২০২৩   আপডেট: ১০:৪৪, ১ জুন ২০২৩
সিটি নির্বাচন নিরপেক্ষ ও শান্তিপূর্ণ করাই উদ্দেশ্য: সিইসি

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। ফাইল ফটো

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, ‘আমাদের উদ্দেশ্য হলো আসন্ন খুলনা সিটি করপোরেশন নির্বাচন যেন অবাধ, নিরপেক্ষ হয়। যেকোনো বড় নির্বাচনে দায়িত্ব পালন করতে হয় জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে। আমাদের দেশে গণতান্ত্রিক শাসন ব্যবস্থা বিদ্যমান। দেশের স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলো নির্বাচিত জনপ্রতিনিধিদের দ্বারা শাসিত হয়।’

মঙ্গলবার (৩০ মে) বিকেলে খুলনা সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা, নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের নিয়ে আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সভাটি অনুষ্ঠিত হয়। 

হাবিবুল আউয়াল বলেন, ‘নির্বাচনের অনেক গুরুত্ব রয়েছে। নির্বাচনের মাধ্যমে সরকার গঠিত হয়, সেটা স্থানীয় সরকার হোক বা জাতীয় সরকার। সংবিধানকে সমুন্নত রাখার জন্য স্থানীয় সরকার নির্বাচন করতে হয়। নির্বাচনে যদি জনগণের মতামতের প্রতিফলন হয় এবং ভোটাররা যদি অবাধ, নিরপেক্ষ ও স্বাধীনভাবে বিদ্যা-বুদ্ধি-প্রজ্ঞা খাটিয়ে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন, সেটাই হবে প্রকৃত নির্বাচন।’

সভায় বিশেষ অতিথি ছিলেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান (অব.) এবং নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মো. জাহাংগীর আলম। 

খুলনার বিভাগীয় কমিশনার মো. জিল্লুর রহমান চৌধুরী’র সভাপতিত্বে সভায় খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাসুদুর রহমান ভূঞা, রেঞ্জ ডিআইজি মঈনুল হক, জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীনসহ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

নূরুজ্জামান/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়