ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

এখন প্রার্থিতা প্রত্যাহারের সুযোগ নেই: রুপম

নিজস্ব প্রতিবেদক, বরিশাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৫, ৪ জুন ২০২৩   আপডেট: ১৮:৩৬, ৪ জুন ২০২৩
এখন প্রার্থিতা প্রত্যাহারের সুযোগ নেই: রুপম

মো. কামরুল আহসান রুপম।

বিএনপি থেকে পাওয়া কারণ দর্শানোর নোটিশের জবাবে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী মো. কামরুল আহসান রুপম বলেছেন, ‘বর্তমানে দলে আমার কোনো সাংগঠনিক পদ নেই। এখন প্রার্থিতা প্রত্যাহারের সুযোগও নেই। তবে দল যে সিদ্বান্ত দেবে, তা আমি মেনে নেব।’ 

শনিবার (৩ জুন) রাতে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে পাঠানো লিখিত জবাবে তিনি একথা বলেছেন বলে জানা গেছে।

গত শুক্রবার ২ জুন বিএনপি থেকে পাঠানো নোটিশের জাবাবে রুপম উল্লেখ করেন, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের প্রার্থিতা ঘোষণার পর গণমাধ্যমে এই মর্মে বরিশাল মহানগর বিএনপি থেকে প্রতিক্রিয়া ব্যক্ত করা হয় যে, আমি বিএনপির কেউ না। নির্বাচনে প্রার্থী হওয়া আমার একান্ত ব্যক্তিগত বিষয় বলেও উল্লেখ করা হয়। তারপরও আমি সবসময় মিডিয়ায় বক্তব্য দিয়েছি, বিএনপির পক্ষ থেকে নিষেধাজ্ঞা আসলে প্রার্থিতা প্রত্যাহার করব। নির্বাচনের প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ছিল গত ২৫ মে। কিন্তু সে সময়ের মধ্যে বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি থেকে নির্বাচনে অংশগ্রহণ করা বা প্রার্থিতা প্রত্যাহার করার বিষয়ে কেউ আমার সঙ্গে কোনোভাবে যোগাযোগ করেননি।

তিনি আরও উল্লেখ্য করেন, বর্তমানে যেহেতু আমার কোনো সাংগঠনিক পদ বা পদবি নেই এবং কোনো কমিটির সদস্যও আমি না, যেহেতু ২৬ মে অতিক্রমের পর কারণ দর্শানোর চিঠি পেলাম সেহেতু প্রার্থিতা প্রত্যাহার করার আমার আর কোনো সুযোগ নেই। তারপরও এ মুহূর্তে দল যে সিদ্ধান্ত দেবে, সেটাই মেনে নেব।

কামরুল আহসান রুপমের এমন লিখিত বক্তব্যের বিষয়ে বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান ফারুক বলেন, ‘নির্বাচন বর্জনের সিদ্ধান্তটি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের। এই সরকারের অধীনে বিএনপি কোনো নির্বাচনে যাবে না তা দলের সব নেতা-কর্মীরাই জানেন। তারপরও তিনি নির্বাচন করছেন এটা দুঃখজনক।’

প্রসঙ্গত, গত ২ জুন রাতে বরিশাল সিটি নির্বাচনে অংশ নেওয়ায় কামরুল আহসান রুপনসহ সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদের ১৯ দলীয় নেতাকর্মীকে কারণ দর্শানোর নোটিশ দেয় কেন্দ্রীয় বিএনপি।

স্বপন/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়