ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

সড়ক দুর্ঘটনা: ৬ জেলায় ঝরলো ২১ প্রাণ

রাইজিংবিডি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫০, ৮ জুলাই ২০২৩   আপডেট: ১০:৫১, ৮ জুলাই ২০২৩
সড়ক দুর্ঘটনা: ৬ জেলায় ঝরলো ২১ প্রাণ

সারা দেশের বিভিন্ন জায়গায় সড়ক দুর্ঘটনায় ২১ জন মারা গেছেন। রাইজিংবিডির নিজস্ব প্রতিবেদক, প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে প্রতিবেদন:

সিলেট
সিলেট-তামাবিল সড়কে বাস-ইজিবাইক (ব্যাটারিচালিত রিকশা) সংঘর্ষে ৫ জন নিহত হয়েছেন। শুক্রবার (৭ জুলাই) রাত ১০টার দিকে জৈন্তাপুর উপজেলার দরবস্তের পল্লী বিদ্যুতের সামনে জাফলংগামী বাসের সঙ্গে বিপরীতমুখী অটোরিকশার ধাক্কা লাগলে এ দুর্ঘটনা ঘটে।

খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের দল ঘটনাস্থলে গিয়ে হতাহতদের উদ্ধার করার পাশাপাশি আহতদের সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়।

নিহতরা হলেন-জৈন্তাপুরের বড়খলা গ্রামের মৃত খোরশেদ আলমের ছেলে মোশদ আলী (৫০), একই উপজেলার শ্রীখেল গ্রামের মোজাম্মিল আলীর ছেলে হাজী নুর উদ্দিন (৫৫), বারগতি গ্রামের আব্দুল বারীর ছেলে আব্দুল লতিফ (৫০) ও ফরফরা গ্রামের তরিকুল ইসলামের ছেলে কামাল (২৫) ও দিঘীরপাড় গ্রামের মৃত আব্দুস শুকুরের ছেলে আবদুল মতিন (৪৫)।

যশোর
যশোর সদরে পেছন থেকে আসা দ্রুত গতির একটি বাসচাপায় ইজিবাইকে থাকা ৮ যাত্রী নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ৪জন একই পরিবারের সদস্য বলে স্থানীয় সূত্রে জানা গেছে। 

শুক্রবার (৭ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে যশোরের লেবুতলা তেতুলতলা এলাকার যশোর-মাগুরা মহাসড়কে দুর্ঘটনাটি ঘটে।

নিহতরা হলেন-ইজিবাইক চালক যশোর সদরের সুলতানপুরের সাইফুলের ছেলে ইমরান হোসেন (২৭), বাঘারপাড়ার যাদবপুরের বাসিন্দা হেলালের জমজ ছেলে হোসেন (২) ও হাসান (২), তার মেয়ে খাদিজা (৭), ও হেলালের মা মাহিমা (৬০)। অপর নিহত হলেন-একই গ্রামের বাবুল মুন্সির স্ত্রী ফাহিমা খাতুন (৩০)। বাকি দুইজনের নাম জানা যায়নি।

টাঙ্গাইল
টাঙ্গাইলে পৃথক তিনটি সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুসহ ৫ জন নিহত হয়েছেন।  আহত হয়েছেন আরও ১২ জন।শুক্রবার (৭ জুলাই) বিকেলে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের রাবনায় এলাকায় কাভার্ড ভ্যান-পিকআপ সংঘর্ষে  তিনজন, বঙ্গবন্ধু সেতু এলাকায় এক নারী ও বাসাইলে এক শিশু নিহত হন।

নিহতদের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- জেলার গোপালপুর উপজেলার হযরত আলীর ছেলে শাহ আলম (৪০), সিরাজগঞ্জের কাজীপুর উপজেলার গোয়াকড়া গ্রামের হামিদ মিয়ার ছেলে শাহান শাহ (২৫) এবং নুরজাহান (৪৫)। তারা সবাই পিকআপ ভ্যানের যাত্রী ছিলেন।

কুড়িগ্রাম
কুড়িগ্রামের রাজিবপুরে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে তাহসিন জামান (১৪) নামের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। শুক্রবার (৭ জুলাই) বিকেলে উপজেলার সদর ইউনিয়নের বড়াইডাঙ্গী জামে মসজিদ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

তাহসিন জামান উপজেলার সদর ইউনিয়নের চর রাজিবপুর বটতলা গ্রামের প্রভাষক মনিরুজ্জামান মিলনের ছেলে ও রাজিবপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র ছিল।

পাবনা
পাবনার চাটমোহরে ট্রলিতে ট্রেনের ধাক্কায় আব্দুল করিম (৩৫) নামের এক বালু সরবরাহকারী নিহত হয়েছেন। এ ঘটনায় তার ভাই লিখন হোসেন (৩০) আহত হয়েছেন। আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার (৭ জুলাই) দুপুরে উপজেলার পার্শ্বডাঙ্গা ইউনিয়নের প্রভাকরপাড়া রেলক্রসিংয়ে এই দুর্ঘটনা ঘটে। আব্দুল করিম ও লিখন পার্শ্ববর্তী ফরিদপুর উপজেলার বেড়হাউলিয়া গ্রামের হাসানুল ইসলামের ছেলে।

মাগুরা
মাগুরার শালিখায় ব্যাটারি চালিত ভ্যানের চাপায় সায়মা (৫) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। শুক্রবার (৭ জুলাই) সন্ধ্যা পৌনে ৭টার দিকে উপজেলার হরিশপুর গ্রামে ঘটনাটি ঘটে।

/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়