ঢাকা     শনিবার   ২৫ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

বিএসএফর গুলিতে বাংলাদেশি নিহতের অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২১, ২৩ আগস্ট ২০২৩  
বিএসএফর গুলিতে বাংলাদেশি নিহতের অভিযোগ

বাবলু হক

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চাকপাড়া সীমান্তের ওপারে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল মঙ্গলবার রাতে ওই ব্যক্তি মারা যান। স্থানীয় বাসিন্দাদের দাবি, মারা যাওয়া ব্যক্তির নাম বাবলু হক। তিনি মানসিক ভারসাম্যহীন ছিলেন।  

এদিকে, চাঁপাইনবাবগঞ্জের ৫৯ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল গোলাম কিবরিয়া একজনের মৃত্যুর তথ্য নিশ্চিত করলেও তার পরিচয় জানাতে পারেননি।

স্থানীয় সূত্রে জানা গেছে, নিহত বাবলু শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের বাবুপুর মধ্যপাড়ার মৃত হোসেন আলীর ছেলে। তিনি মানসিক ভারসাম্যহীন ছিলেন। 

শাহবাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিজামুল হক রানা জানান, মঙ্গলবার দুপুরে বাড়ি থেকে বের হওয়ার পর থেকে নিখোঁজ ছিলেন বাবলু। রাত ৯টার পরে চাকপাড়া সীমান্তের ওপারে গুলির শব্দ শোনা যায়। ওই গুলিতেই বাবলুর মৃত্যু হয় বলে ধারণা করা হচ্ছে। মৃত্যুর পর বাবলুর মরদেহ নিয়ে যায় বিএসএফ সদস্যরা। সকালে পরিবারের সদস্যরা জানতে পারেন বিএসএফের গুলিতে মারা গেছেন বাবলু।

চাঁপাইনবাবগঞ্জ ৫৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল গোলাম কিবরিয়া জানান, সীমান্তের ওপারে গুলিতে এক যুবক মারা গেছেন। বিএসএফের পক্ষ থেকে বিষয়টি জানানো হয়েছে। তবে তিনি ভারতীয় নাকি বাংলাদেশি তা এখনো নিশ্চিত করেনি বিএসএফ। পতাকা বৈঠকের পরই নিশ্চিত হওয়া যাবে। পতাকা বৈঠকের জন্য বিএসএফ’র আহ্বানের অপেক্ষায় রয়েছেন তারা।

মেহেদী/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়