ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

আচরণবিধি লঙ্ঘন 

স্বতন্ত্র প্রার্থী তৌহিদ জংকে তলব

সাভার (ঢাকা) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৯, ২২ ডিসেম্বর ২০২৩  
স্বতন্ত্র প্রার্থী তৌহিদ জংকে তলব

তালুকদার মো. তৌহিদ জং ওরফে মুরাদ। ফাইল ফটো

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৯ (সাভার-আশুলিয়া) আসনের স্বতন্ত্র প্রার্থী ও সাবেক সংসদ সদস্য তালুকদার মো. তৌহিদ জং ওরফে মুরাদকে আচরবিধি লঙ্ঘনের অভিযোগে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে নির্বাচনি অনুসন্ধান কমিটি।

গতকাল বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) ঢাকা-১৯ আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ জাকির হোসেন সাক্ষরিত এ নোটিশ দেওয়া হয়। আগামী ২৬ ডিসেম্বর সকাল ১০টায় নোটিশে স্বাক্ষরকারীর কার্যালয়ে হাজির হয়ে এবিষয়ে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে তালুকদার মো. তৌহিদ জং ওরফে মুরাদকে।

নোটিশে বলা হয়েছে, গত মঙ্গলবার স্বতন্ত্র প্রার্থী তালুকদার মো. তৌহিদ জং ওরফে মুরাদ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সাভার পৌরসভার শিমুলতলা এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে যানচলাচল ও জনসাধারণের চলাচলের পথ বন্ধ করে সভা করেন। এছাড়া, ট্রাক ও মোটরসাইকেল ব্যবহার করে শোডাউন করেছেন তিনি। এতে জাতীয় সংসদ নির্বাচন আচরণ বিধিমালা ২০০৮ এর ৬(ঘ) এবং ৮ (ক) বিধি লঙ্ঘন হয়েছে। উক্ত আসনের ভিজিল্যান্স ও অবজারভেশন টিমের এ সংক্রান্ত একটি প্রতিবেদন সহকারী রিটার্নিং কর্মকর্তার মাধ্যমে পেয়েছেন র্নিবাচনি অনুসন্ধান কমিটি। 

নোটিশে বিধিমালা লঙ্ঘনের কারণে কেন নির্বাচন কমিশনে তার বিরুদ্ধে প্রতিবেদন প্রেরণ করা হবে না এবং শাস্তি মূলক ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হবে না সে বিষয়ে আগামী ২৬ ডিসেম্বর সকাল ১০টায় ঢাকা-১৯ (সাভার-আশুলিয়া) আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ জাকির হোসেনের কার্যালয়ে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা ফেরদৌস ওয়াহিদ বলেন, নির্বাচনি অনুসন্ধান কমিটি স্বতন্ত্র প্রার্থী তালুকদার মো. তৌহিদ জং ওরফে মুরাদকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন। আগামী ২৬ ডিসেম্বর সকাল ১০টায় নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ জাকির হোসেনের কার্যালয়ে হাজির হয়ে তাকে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

সাব্বির/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়