ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সাতক্ষীরায় ঝুঁকিপূর্ণ ১০০ ভোটকেন্দ্র 

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৭, ৬ জানুয়ারি ২০২৪  
সাতক্ষীরায় ঝুঁকিপূর্ণ ১০০ ভোটকেন্দ্র 

সারা দেশের মতো সাতক্ষীরাতেও নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। কোথাও যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য জেলাব্যাপী আইনশৃঙ্খলা বাহিনীর টহল জোরদার করা হয়েছে। সাতক্ষীরার চারটি সংসদীয় আসনের ৬০২টি কেন্দ্রে এবার ভোটাররা ভোটাধিকার প্রয়োগ করবেন। এসব কেন্দ্রের মধ্যে ১০০টি ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে প্রশাসন। 

সাতক্ষীরা জেলা নির্বাচন অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, এবার জেলায় মোট ভোটার ১৭ লাখ ৪৬ হাজার ২২৪ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৮ লাখ ৭৬ হাজার ৯৮৪ জন ও নারী ভোটার ৮ লাখ ৬৯ হাজার ২২৮ জন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরার চারটি আসনে ১০টি নিবন্ধিত রাজনৈতিক দলের ২২ জন ও স্বতন্ত্র ৮সহ মোট ৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। জেলায় ৬০২টি ভোট কেন্দ্রের মধ্যে ১০০টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে ধরা হয়েছে।

সাতক্ষীরা জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, নির্বাচনকে শান্তিপূর্ণ রাখতে জেলায় ৩৫৩ জন সেনা সদস্য, ৩৮০ জন বিজিবি সদস্য, ৭১ জন র্যাব সদস্য, জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ৯ জন, আনসার ও আনসার ব্যাটালিয়ন সদস্য ৭ হাজার ২২৪ জন মোতায়েন থাকবে। এছাড়া, জেলায় ৭০২ জন পুলিশ মোতায়েন থাকবে। ৮১ টি মোবাইল টিমে ৪০৫ জন্য আইনপ্রয়োগকারী সংস্থার সদস্য দায়িত্ব পালন করবেন।

তিনি আরও বলেন, ভোট কেন্দ্রগুলোতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রিজাইডিং অফিসাররা কেন্দ্রে পৌঁছে প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন করছেন। রোববার (৭ জানুয়ারি) সকালে ব্যালট পেপার কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হবে।

শাহীন/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়