ঢাকা     শনিবার   ২৫ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

উপজেলা নির্বাচন: পাবনার ৩ উপজেলায় ৩৩ জনের মনোনয়নপত্র দাখিল

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১২, ২২ এপ্রিল ২০২৪  
উপজেলা নির্বাচন: পাবনার ৩ উপজেলায় ৩৩ জনের মনোনয়নপত্র দাখিল

আগামী ২১ মে দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে পাবনার চাটমোহর, ভাঙ্গুড়া ও ফরিদপুর উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। রোববার (২১ এপ্রিল) মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে এই তিন উপজেলায় মোট ৩৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে চাটমোহরে ১১ জন, ভাঙ্গুড়ায় ৯ জন এবং ফরিদপুরে ১৩ জন।

মোট ৩৩ জন প্রার্থীর মধ্যে চেয়ারম্যান পদে ১৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ১১ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। পাবনায় উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুবুর রহমান এ সব তথ্য নিশ্চিত করেছেন।

মাহবুবুর রহমান জানান, চাটমোহর উপজেলায় মোট ১১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন।

চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক ও সাবেক মেয়র মির্জা রেজাউল করিম দুলাল এবং পাবনা জজ কোর্টের এজিপি সাইদুল ইসলাম চৌধুরী মনোনয়নপত্র দাখিল করেছেন।

ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান ইছাহক আলী মানিক, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম, ওবায়দুল ইসলাম মিঠু ও হুমায়ুন কবির এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ফিরোজা পারভীন, সাবিনা ইয়াসমিন রানী ও আরিফিন আকতার লিলি মনোনয়নপত্র দাখিল করেছেন।

অন্যদিকে, ভাঙ্গুড়ায উপজেলায় ৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তার মধ্যে মধ্যে চেয়ারম্যান পদে ৪ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ২ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়নপত্র দাখিল করেন।

চেয়ারম্যান প্রার্থীরা হলেন, বর্তমান উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক বাকি বিল্লাহ, পাবনা-৩ আসনের এমপি মকবুল হোসেনের ছেলে ভাঙ্গুড়া পৌরসভার পদত্যাগী মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম হাসনাইন রাসেল, জেলা কৃষকলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মেছবাহুর রহমান রোজ ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ সাইদুল ইসলাম।

ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন, বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম হাফিজ রঞ্জু ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান তারেক।

মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন, বর্তমান ভাইস চেয়ারম্যান আজিদা পারভীন পাখি, কাণিজ ফাতেমা রিমা ও আমেনা খাতুন মনোনয়নপত্র দাখিল করেছেন।

অপরদিকে, ফরিদপুর উপজেলায় মোট ১৩ জন প্রার্থী মনোনয়পত্র দাখিল করেছেন। এর মধ্যে রয়েছেন চেয়ারম্যান পদে ৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন।

চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সরকার, বর্তমান চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা গোলাম হোসেন গোলাপ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলী আশরাফুল কবীর, আমেরিকার ভার্জিনিয়া আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ, বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নুরুল ইসলাম কদ্দুস, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল হালিম এবং নাগডেমড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেদায়েতুল্লাহ।

এছাড়া ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন, আবুল এহসান জন, আব্দুল গফুর, শামস উদ্দিন আহমেদ বাচ্চু এবং জিয়াউর রহমান। 

আর মহিলা ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন, বর্তমান ভাইস চেয়ারম্যান নাছরিন পারভীন মুক্তি ও নাছরিন পারভীন লিপি।
 

শাহীন/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়