Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৬ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ২ ১৪২৮ ||  ০২ শাওয়াল ১৪৪২

ছিন্নমূল মানুষের পাশে ছাত্রলীগকর্মী আনজির হুসাইন

কলেজ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৪, ১৭ এপ্রিল ২০২১  
ছিন্নমূল মানুষের পাশে ছাত্রলীগকর্মী আনজির হুসাইন

চলমান লকডাউন পরিস্থিতিতে প্রতিদিন কিছু ছিন্নমূল মানুষকে একবেলা খাবারের ব্যবস্থা করছেন ঢাকা কলেজ ছাত্রলীগ কর্মী মুহাম্মদ আনজির হুসাইন।

রমজানের শুরু থেকে প্রতিদিন ২০০ জন ছিন্নমূল ও ভাসমান মানুষকে খাবার দিচ্ছেন তিনি। 

তারই ধারাবাহিকতায় ১৬ তারিখ বিকেলে ঢাকা কলেজের মূল ফটকের সামনে উক্ত খাবার বিতরণ কর্মসূচি অব্যাহত পরিচালনা করেন। তাছাড়া লকডাউন যতদিন চলমান থাকবে, তত দিন মানুষের পাশে এভাবেই থাকতে চান বলে জানান তিনি।

আনজির হুসাইন বলেন, দেশের ক্রান্তিলগ্নে ঢাকা কলেজের শিক্ষার্থী এবং একজন ছাত্রনেতা হিসেবে ছিন্নমূল ও ভাসমান মানুষের পাশে দাঁড়ানো আমি কর্তব্য মনে করছি। মহামারিতে তাদের অবস্থা ভয়াবহ হতে পারে, সে অনুভূতি থেকে তাদের পাশে দাঁড়ানো।

তিনি আরও বলেন, ‘কেউ যদি এটিকে লোক দেখানো মনে করে, তবে করুক। শ্রমিক বাঁচাও দেশ বাঁচাও। দেশের এই সংকটময় পরিস্থিতিতে খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়ানো অত্যন্ত জরুরি। কর্মহীন নিরুপায় ছিন্নমূল ও ভাসমান মানুষের পাশে প্রতিদিন খাবার নিয়ে ‘লোক দেখানো’ চালিয়ে যাবো ইনশাআল্লাহ। 

আমাদের সবার সম্মিলিত লোক দেখানোতে যদি কিছু ছিন্নমূল ও ভাসমান মানুষ খাবার পান, তাহলে মন্দ কিসে? দয়া করে লোক দেখানোর জন্য হলেও মানুষের পাশে দাঁড়ান, তা নাহলে এই মানুষগুলো না খেয়ে মারা যাবে। এদের জীবনেরও মূল্য আছে।

কতদিন চলমান থাকবে এ কর্মসূচি, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রভাবে যতদিন লকডাউন কার্যকর থাকবে, তত দিন এ কার্যক্রম চলমান থাকবে।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের পাঠাগার বিষয়ক সম্পাদক সৈয়দ ইমাম বাকের।

ইমাম বাকের বলেন, মুক্তি আন্দোলনের সময় থেকে যে কোনো সংকটে বাংলাদেশ ছাত্রলীগ জনগণের কল্যাণে মাঠে থেকে কাজ করেছে, এবারও তার ব্যতিক্রম নয়। লকডাউনে পুরো দেশ যখন বিপর্যস্ত, তখন ঢাকা কলেজ ছাত্রলীগকর্মী আনজির হুসাইনের এ উদ্যোগ সত্যিকার অর্থেই প্রশংসনীয়।

এসময় আরও ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক নাজির হোসেন ও ছাত্রলীগ কর্মী হিমু, আমান, মুন্না, মাহফুজ, আলমগীর, আদি, তাসকিন ও ফারহানসহ অনেকেই।

হৃদয়/মাহি 

সর্বশেষ

পাঠকপ্রিয়