Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ২ ১৪২৮ ||  ০৮ সফর ১৪৪৩

শ্রমজীবীদের একবেলা খাওয়ালো বন্ধুদের মেসেঞ্জার গ্রুপ  

অসীম দেব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫০, ৪ আগস্ট ২০২১   আপডেট: ১১:৫২, ৪ আগস্ট ২০২১
শ্রমজীবীদের একবেলা খাওয়ালো বন্ধুদের মেসেঞ্জার গ্রুপ  

বন্ধুদের আড্ডা ও যোগাযোগের জন্য খোলা হয়েছিল মেসেঞ্জার গ্রুপ। সেই গ্রুপের বন্ধুরা মিলে ৭০ জন শ্রমজীবী মানুষের জন্য একবেলা খাবারের ব্যবস্থা করেছে। 

মঙ্গলবার (৩ আগস্ট) মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলের কয়েকজন তরুণ মিলে এই উদ্যোগ নেন। একদিন মেসেঞ্জার গ্রুপে হঠাৎ করেই কেশব ভৌমিক লেখেন, শ্রীমঙ্গলের শ্রমজীবীদের জন্য কিছু করা যায় কি? সাথে সাথেই বন্ধুরা মিলে আলোচনা শুরু করলেন এই ব্যাপারে। পরে সিদ্ধান্ত হলো, অসহায় মানুষের একবেলা খাবারের ব্যবস্থা করবেন তারা।

হাতখরচ থেকে জমানো টাকা ও টিউশন করিয়ে জমানো টাকা দিয়েও টাকার ঘাটতি ছিল। তাদের মধ্যেই কয়েকজন পড়াশোনার পাশাপাশি ‌‘ময়ূরাক্ষী’ নামের একটা অনলাইন বিজনেস পেজে আছেন। এডমিন প্যানেল তখন সিদ্ধান্ত নিলো বাকি টাকা যাবে ময়ূরাক্ষী’র ফান্ড থেকে। তাদের উদ্যোগকে সাধুবাদ জানিয়ে রান্নার দ্বায়িত্ব নেন কেশব ভৌমিকের মা জয়ন্তী পাল। সেই রান্না করা খাবার মঙ্গলবার শ্রীমঙ্গল শহরের বিভিন্ন প্রান্তে বিতরণ করা হয়। 

কেশব, সীমান্ত, স্বাধীন, প্রান্ত, আবির, রুদ্র, সৈকত, ফাহিম, পার্থ, পল্লব, নিরব, সৌরভ, তন্ময় এই কয়জন মিলেই এই কাজটি সফলভাবে করতে সক্ষম হন।

এবিষয় স্বাধীন দেব বলেন, করোনা মহামারি ক্রমশ ভয়ঙ্কর রূপ নিচ্ছে। আর তার চেয়েও ভয়ঙ্কর ও বাজে অবস্থা আমাদের সমাজের পিছিয়ে পড়া শ্রমজীবী মানুষের। সমাজের বিত্তবানরা চাইলেই তাদের পাশে দাঁড়াতে পারেন। কিন্তু শ্রীমঙ্গলে এখনো পর্যন্ত হাতেগোণা কয়েকটি সামাজিক সংগঠন ও প্রগতিশীল ছাত্র সংগঠন ছাড়া আর কাউকে শ্রমজীবীদের নিয়ে কিছু করতে দেখিনি। 

আমরা নিজেদের নৈতিক দায় থেকে এই উদ্যোগ নিয়েছি। তবে আমরা এখানেই থেমে যেতে চাই না। নিজেদের সেরাটা দিয়ে মানুষের পাশে দাঁড়াতে চাই, বলেন তিনি।

শ্রীমঙ্গল/মাহি 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়