Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৯ ১৪২৮ ||  ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

অক্ষয়ের সিনেমা নিষিদ্ধের দাবি

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২০, ৫ নভেম্বর ২০২০   আপডেট: ১২:২৩, ৫ নভেম্বর ২০২০
অক্ষয়ের সিনেমা নিষিদ্ধের দাবি

অক্ষয় কুমার অভিনীত পরবর্তী সিনেমা ‘লক্ষ্মী’। কয়েকদিন পরেই ডিজিটাল প্ল্যাটফর্মে সিনেমাটি মুক্তির কথা রয়েছে। কিন্তু তার আগে এটি নিষিদ্ধের দাবি জনিয়েছেন নেটিজেনরা।

ট্রেইলার প্রকাশের পর থেকেই আলোচনায় ‘লক্ষ্মী’। সিনেমাটি নিয়ে একের পর এক বিতর্ক তৈরি হচ্ছে। এবার সিনেমাটির বিরুদ্ধে অভিযোগ, এতে ধর্মীয় অনুভূতিতে আঘাত করা হয়েছে। কেউ কেউ দাবি করেছেন, সিনেমাটির মাধ্যমে ‘লাভ জিহাদ’ (মুসলিম ছেলে/মেয়ে প্রেমের ফাঁদে ফেলে অন্য ধর্মের ছেলে/মেয়েদের বিয়ে করে ইসলাম ধর্মে রূপান্তরিত করে এমন ধারণা) প্রচার করা হচ্ছে। এখানেই শেষ নয়, সম্প্রতি সিনেমাটির ‘ব্যোমভোলে’ গানে হিন্দু দেবতাদের অসম্মান করা হয়েছে বলেও অভিযোগ উঠেছে।

লাভ জিহাদের অভিযোগ তুলে সিনেমাটি বয়কটের আহ্বান জানিয়ে মাইক্রোব্লগিং সাইট টুইটারে একজন লিখেছেন, ‘সিনেমাটিতে নায়কের নাম আসিফ, অন্যদিকে নায়িকার নাম প্রিয়া। এটি ভারতের দক্ষিণের কাঞ্চানা সিনেমার রিমেক। আগের সিনেমায় নায়ক কিন্তু মুসলিম ছিল না। কিন্তু হিন্দি ভাষায় সিনেমাটিতে নায়ক মুসলিম কিন্তু হিন্দু ধর্ম মানছে বলে দেখানো হয়েছে।’

অপর একজন লিখেছেন, ‘এই সিনেমার মাধ্যমে বোঝা যাচ্ছে, খ্রিষ্টান পরিচালক ও মুসলমান প্রযোজক হিন্দু দেবতাদের অপমান করছেন। এছাড়া এটি লাভ জিহাদের বিষয়টিও তুলে ধরেছে। সুতরাং, এটি বয়কট করুন।’

এর আগে সিনেমাটির নাম নিয়েও বিতর্ক হয়। শুরুতে এটির নাম ‘লক্ষ্মী বোম্ব’ রাখা হয়। কিন্তু এটি নিয়ে আপত্তি জানায় ভারতীয় কট্টরপন্থী সংগঠন রাজপুত করনি সেনা। তাদের অভিযোগ, সিনেমার নামের মাধ্যমে হিন্দু সম্প্রদায়ের দেবী লক্ষ্মীকে অবমাননা করা হয়েছে। পরবর্তী সময়ে সিনেমার নাম পরিবর্তন করে ‘লক্ষ্মী’ রাখেন নির্মাতারা।

‘লক্ষ্মী’ সিনেমাটি পরিচালনা করেছেন রাঘব লরেন্স। প্রযোজনায় রয়েছে অ্যা কেপ অব গুড ফিল্মস প্রোডাকশন, সাবিনা এন্টারটেইনমেন্ট, তুষার এন্টারটেইনমেন্ট হাউজ। অক্ষয় কুমার ছাড়াও সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন— কিয়ারা আদভানি, আয়েশা রাজা মিশ্রা, তুষার কাপুর, তরুণ আরোরা, অশ্বিনি কালসেকার, মনু ঋষি, রাজেশ শর্মা প্রমুখ। আগামী ৯ নভেম্বর ডিজনি প্লাস হটস্টারে মুক্তি পাবে এটি।

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়