Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১ ১৪২৮ ||  ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

সোনুর বিরুদ্ধে ২০ কোটি রুপি কর ফাঁকির অভিযোগ

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৯, ১৮ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৬:০৯, ১৮ সেপ্টেম্বর ২০২১
সোনুর বিরুদ্ধে ২০ কোটি রুপি কর ফাঁকির অভিযোগ

বলিউড অভিনেতা সোনু সুদ। পর্দায় খল চরিত্রে তাকে দেখা যায়। কিন্তু করোনা মহামারির এই সময়ে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে বাস্তবের হিরোতে পরিণত হয়েছেন। তবে এবার তার বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ উঠেছে।

সম্প্রতি এই অভিনেতার মুম্বাইয়ের বাড়িতে একাধিকবার অভিযান চালায় আয়কর কর্মকর্তারা। শনিবার (১৮ সেপ্টেম্বর) আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে আয়কর দপ্তর জানায়, ২০ কোটি রুপি কর ফাঁকি দিয়েছেন এই অভিনেতা ও তার সহকর্মীরা।

আয়কর কর্মকর্তাদের দাবি, সোনু সুদের দাতব্য সংস্থার নামে বিদেশ থেকে ক্রাউডফান্ডিং প্ল্যাটফর্মের মাধ্যমে প্রায় ২.১ কোটি রুপি অনুদান হিসেবে তোলা হয়েছে, যা সরাসরি ফরেন কন্ট্রিবিউশন (রেগুলেশন) অ্যাক্টের লঙ্ঘন।

এর আগে বুধবার মুম্বাইয়ে সোনু সুদের দপ্তরে অভিযান চালায় আয়কর দপ্তরের কর্মকর্তারা। পরদিন তার বাড়িতে তল্লাশি চালানো হয়। গত কয়েকদিন ধরে অভিনেতার সঙ্গে যুক্ত মুম্বাই, লাখনৌ, কানপুর, জয়পুর, দিল্লি এবং গুরুগ্রামের মোট ২৮টি স্থানে একযোগে কয়েক ঘণ্টা ধরে অনুসন্ধান চালিয়েছেন আয়কর বিভাগ। এই সময় সোনুর বিরুদ্ধে কর ফাঁকির বিভিন্ন তথ্য হাতে পান কর্মকর্তারা।

আয়কর বিভাগে বরাত দিয়ে ভারতীয় একটি সংবাদমাধ্যম জানিয়েছে, সোনু সুদ আয়ের হিসাব লুকাতে বেনামি সংস্থার থেকে ভুয়া ঋণের হিসাব দেখাতেন। এ ধরনের ২০টি বেনামি সংস্থার সন্ধান পেয়েছেন তদন্তকারীরা। এসব ভুয়া ঋণ সম্পত্তি কিনতে বিনিয়োগ করা হয়েছে বলে অভিযোগ।

এখানেই শেষ নয়, আয়কর কর্মকর্তাদের দেওয়া তথ্য অনুযায়ী, গত ১ এপ্রিল থেকে এখন পর্যন্ত মোট ১৮.৯৪ কোটি রুপি অনুদান সংগ্রহ করেছে সোনু সুদের দাতব্য সংস্থা। কিন্তু বিপরীতে ব্যয় করেছে মাত্র ১.৯ কোটি রুপি। বাকি অর্থ ব্যাংকে রয়েছে। এছাড়া এই অভিনেতার দাতব্য সংস্থার অফিস থেকে নগদ ১.৮ কোটি রুপি বাজেয়াপ্ত করা হয়েছে। পাশাপাশি সোনুর সংস্থার ১১টি লকার পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত সিজ করা হয়েছে।

গত বছর করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় লকডাউন শুরু হলে খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়িয়েছিলেন সোনু। ভারতের বিভিন্ন অঞ্চল থেকে আসা শ্রমিক, যারা লকডাউনে মুম্বাইয়ে আটকা পড়েছিলেন তাদের বাড়ি ফিরিয়েছেন। এরপর নানাভাবেই মানুষের প্রয়োজন মিটিয়েছেন তিনি।

কিছুদিন আগে ‘কিষাণ’ নামের একটি সিনেমায় অভিনয়ের ঘোষণা দিয়েছেন সোনু সুদ। এছাড়া চিরঞ্জীবী অভিনীত তেলেগু ভাষার ‘আচার্য’ সিনেমায় দেখা যাবে তাকে। মুক্তির অপেক্ষায় এই অভিনেতার ‘পৃথ্বীরাজ’ সিনেমাটি।

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়