Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৮ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৮ ||  ২০ রবিউস সানি ১৪৪৩

ভক্তের কাণ্ডে আবেগাপ্লুত অমিতাভ

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৪, ২২ অক্টোবর ২০২১   আপডেট: ১৫:৩৩, ২২ অক্টোবর ২০২১
ভক্তের কাণ্ডে আবেগাপ্লুত অমিতাভ

বলিউড মেগাস্টার অমিতাভ বচ্চন। বিশ্বে তার কোটি কোটি ভক্ত। এর মধ্যে অনেক ‘উন্মাদ ভক্তও’ রয়েছেন।  সম্প্রতি তেমনই এক ভক্তের কাণ্ডে আবেগাপ্লুত ‘বিগ বি’।

ফটো ও ভিডিও শেয়ারিং সাইট ইনস্টাগ্রামে কয়েকটি ছবি পোস্ট করেছেন অমিতাভ বচ্চন।  এতে দেখা যাচ্ছে, এক ভক্ত তাকে গাড়ির গায়ে লেখা তার বিভিন্ন সংলাপ দেখাচ্ছেন। এতে এই অভিনেতার বহুল চর্চিত সংলাপ ‘ডন কো পাকাড়না মুশকিল নেহি না মুনকিম হ্যায়’, ‘পুরা নাম বিজয় দীননাথ চৌহান..’ প্রভৃতি লেখা রয়েছে।

ক্যাপশনে অমিতাভ বচ্চন আবেগাপ্লুত হয়ে লিখেছেন, ‘তিনি পুরো গাড়িতে আমার সিনেমার সংলাপ লিখেছেন। তার শার্টেও আমার সব সিনেমার নাম রয়েছে। যখন তার গাড়ির দরজা খোলা হয় আমার সিনেমার সংলাপ বেজে ওঠে। এটি সত্যিই অসাধারণ। থর নামের এই গাড়িটি তিনি নিয়ে এসেছেন এবং ড্যাশবোর্ডে অটোগ্রাফ না দেওয়া পর্যন্ত তিনি যাবেন বলে জানান, আমিও দিয়ে দিলাম।’

১৯৬৯ সালে ‘সাত হিন্দুস্তানি’ সিনেমার মাধ্যমে বলিউড সিনেমায় পা রাখেন অমিতাভ বচ্চন। দীর্ঘ অভিনয় ক্যারিয়ারে ‘শোলে’, ‘নসিব’, ‘মুকাদ্দর কা সিকান্দর’, ‘মিস্টার নটবরলাল’, ‘সিলসিলা’, ‘কাভি কাভি’, ‘ডন’, ‘আখরি রাস্তা’, ‘শরাবি’, ‘লাওয়ারিশ’, ‘নামক হালাল’, ‘দিওয়ার’, ‘অমর আকবর অ্যান্টনি’, ‘সরকার’ সহ অসংখ্য কালজয়ী সিনেমা দর্শকদের উপহার দিয়েছেন। ‘অগ্নিপথ’, ‘ব্ল্যাক’, ‘পা’, ‘পিকু’ সিনেমার জন্য জিতেছেন ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার। পাশাপাশি তার ঝুলিতে ফিল্মফেয়ারসহ অসংখ্য দেশি-বিদেশি সম্মানসূচক পুরস্কারও রয়েছে।

১৯৮৪ সালে ‘পদ্মশ্রী’ পুরস্কারে ভূষিত হন অমিতাভ বচ্চন। এরপর ২০০১ সালে তাকে ‘পদ্মভূষণ’ এবং ২০১৫ সালে ‘পদ্মবিভূষণ’ সম্মানে ভূষিত করা হয়। এছাড়া ২০০৭ সালে ফ্রান্স সরকার তাকে দেশটির সর্বোচ্চ বেসামরিক সম্মাননা ‘লেজিওঁ দ নরের নাইট’ উপাধিতে ভূষিত করে।

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়