ঢাকা     শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

ওয়ালটন অনূর্ধ্ব-১৮ ফুটবলে জয় পেয়েছে বিকেএসপি ও ঢাকা

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩১, ২৭ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন অনূর্ধ্ব-১৮ ফুটবলে জয় পেয়েছে বিকেএসপি ও ঢাকা

ম্যাচের একটি দৃশ্য (ছবি : ইমরান হাসান)

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ২৩ এপ্রিল থেকে মাঠে গড়িয়েছে ‘ওয়ালটন অনূর্ধ্ব-১৮ জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০১৭’ এর চূড়ান্ত পর্ব। আজ বৃহস্পতিবার প্রতিযোগিতার পঞ্চম দিনে দুটি ম্যাচ মাঠে গড়ায়। দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) ও রাজশাহী জেলা অনূর্ধ্ব-১৮ ফুটবল দল। এই ম্যাচে বিকেএসপি ৫-২ গোলের ব্যবধানে হারিয়েছে রাজশাহীকে। অপর ম্যাচে মুখোমুখি হয় ঢাকা জেলা অনূর্ধ্ব-১৮ দল ও রংপুর জেলা অনূর্ধ্ব-১৮ দল। এই ম্যাচে রংপুরকে ২-০ গোলে হারিয়েছে ঢাকা।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের ১২ মিনিটে বিকেএসপির ফাহিম মোর্শেদ গোল করে এগিয়ে নেন দলকে। ১৮ মিনিটের মাথায় রাজশাহীর মুমিন আলী গোল করে ম্যাচে সমতা ফেরান (১-১)। ২০ মিনিটের সময় বিকেএসপির বোরহান গোল করে আবারো এগিয়ে নেন দলকে (২-১)। ৩২ মিনিটে মেরাজ হোসেন গোলের দেখা পেলে বিএসপি এগিয়ে যায় ৩-১ গোলে। ৩ মিনিটের মাথায় রাজশহীর মো. শাহাবুদ্দিন গোল করেন। তাতে ৩-২ ব্যবধানে পিছিয়ে থেকে বিশ্রামে যায় রাজশাহী জেলা দল।



বিরতির পর ৬৫ মিনিটে বিকেএসপির মেরাজ হোসেন নিজের জোড়া গোল পূর্ণ করেন। তাতে বিকেএসপি লিড পায় ৪-২ গোলে। ৮৩ মিনিটে বিকেএসপির মেরাজুল ইসলাম গোল পেলে ৫-২ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

এদিকে রংপুর জেলা দলের বিপক্ষে গোলের দেখা পেতে ৩২ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় ঢাকাকে। এ সময় সাইফ শাহরিয়ার গোল করে দলকে এগিয়ে নেন। ৬৬ মিনিটে তার জোড়া গোলে ঢাকা জেলা এগিয়ে যায় ২-০ ব্যবধানে। ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় ২-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে শিরোপা প্রত্যাশী ঢাকা জেলা।

দুটি ম্যাচের ম্যাচসেরাকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হয়।



আগামীকাল গ্রুপপর্বের শেষদিনে চট্টগ্রাম জেলা মুখোমুখি হবে বরিশাল জেলার। আর সাতক্ষীরা জেলা লড়বে সিলেটের বিপক্ষে। আগামীকাল শুক্রবার পর্যন্ত (২৮ এপ্রিল) অনুষ্ঠিত হবে গ্রুপপর্বের খেলা। দুই গ্রুপ থেকে সেরা চারটি দল সেমিফাইনালে যাবে। ৩০ এপ্রিল অনুষ্ঠিত হবে দুটি সেমিফাইনাল। তিনদিন বিরতি দিয়ে ৪ মে অনুষ্ঠিত হবে ওয়ালটন অনূর্ধ্ব-১৮ জাতীয় ফুটবল প্রতিযোগিতার ফাইনাল।

প্রতিযোগিতার ‘এ’ গ্রুপে রয়েছে রাজশাহী জেলা অনূর্ধ্ব-১৮ ফুটবল দল, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি), রংপুর জেলা অনূর্ধ্ব-১৮ ফুটবল দল ও ঢাকা জেলা অনূর্ধ্ব-১৮ ফুটবল দল। ‘বি’ গ্রুপে রয়েছে চট্টগ্রাম জেলা অনূর্ধ্ব-১৮ ফুটবল দল, বরিশাল জেলা অনূর্ধ্ব-১৮ ফুটবল দল, সাতক্ষীরা জেলা অনূর্ধ্ব-১৮ ফুটবল দল ও সিলেট জেলা অনূর্ধ্ব-১৮ ফুটবল দল।

ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে চূড়ান্তপর্বের সর্বোচ্চ গোলদাতা ও ফাইনালের ম্যাচসেরাকে ৩২ ইঞ্চি ওয়ালটন এলইডি টিভি দিয়ে উৎসাহিত করা হবে। এ ছাড়া প্রত্যেক ম্যাচের ম্যাচসেরাকেও ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে আকর্ষণীয় হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হচ্ছে।



রাইজিংবিডি/ঢাকা/২৭ এপ্রিল ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়