ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

আব্দুল্লাহ-প্রীতমের সেঞ্চুরিতে নর্থের জয়

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৩, ২৪ ডিসেম্বর ২০২৩  
আব্দুল্লাহ-প্রীতমের সেঞ্চুরিতে নর্থের জয়

বিসিএল ওয়ানডের প্রথম রাউন্ডে জয় পেয়েছে বিসিবি নর্থ জোন। কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের গ্রাউন্ড-২ এ তারা ৬ উইকেটে জিতেছে বিসিবি সাউথ জোনের বিপক্ষে।  আগে ব্যাটিং করতে নেমে সাউথ জোন ৫ উইকেটে ৩০৫ রান করে। জবাবে নর্থ জোন ৪৮.৩ ওভারে লক্ষ্য ছুঁয়ে ফেলে ৬ উইকেট হাতে রেখে।

তাদের জয়ের নায়ক ওপেনার আব্দুল্লাহ আল মামুন। বাঁহাতি ব্যাটসম্যান ১১৫ বলে ৬ চার ও ৫ ছক্কায় করেছেন ১০০ রান। সেঞ্চুরি করেছেন প্রীতম কুমারও। ১১২ বলে ১০৮ রান করেন ৮ চার ও ২ ছক্কায়। লক্ষ্য তাড়ায় ৬৩ রানে ২ উইকেট হারানোর পর আব্দুল্লাহ আল মামুন ও প্রীতম কুমার ১৮২ রানের জুটি গড়েন। তাতে জয়ের পথ সহজ হয়ে যায় নর্থ জোনের। লিস্ট ‘এ’ দুজন সেঞ্চুরি তোলার পরপরই ড্রেসিংরুমে ফিরে যান। সেখান থেকে তাইবুর রহমান ২২ ও আকবর আলী ২৩ রান করে দলের জয় নিশ্চিত করেন।

বল হাতে সোহাগ গাজী ২টি ও ১টি করে উইকেট নেন মুকিদুল ইসলাম মুগ্ধ ও ওয়াসি সিদ্দিকী।

এর আগে যুব এশিয়া কাপ জয়ী ওপেনার আশিকুর রহমান শিবলীর ৬০, মার্শাল আইয়ুবের ৬১ ও মোসাদ্দেকের হার না মানা ৬৯ রানের সুবাদে স্কোরবোর্ডে তিন’শর বেশি রান পায় সাউথ জোন। ইনিংসের শুরুতে আশিকুর ৭৪ বলে ৬ চার ও ২ ছক্কায় ৬০ রান করেন। মার্শাল ৬১ রানের ইনিংসটি সাজান ৮০ বলে।

শেষ দিকে দলের স্কোর বাড়ান মোসাদ্দেক। লম্বা সময় পর প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলতে নেমে ৪৪ বলে ৬৯ রান করেন। ৭ চার ও ৩ ছক্কায় ১৫৬.৮২ স্ট্রাইক রেটে ইনিংসটি সাজান মোসাদ্দেক। এছাড়া সোহান ৩৪ রান করেন ১টি করে চার ও ছক্কায়। নর্থ জোনের হয়ে বল হাতে পেসার ইয়াসিন আরাফাত মিশু ২ এবং ১টি করে উইকেট নেন শহিদুল ও আব্দুল্লাহ।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়