ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

মাহিদুল ও সেন্ট্রাল জোন দুইয়ে দুই

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৮, ২৬ ডিসেম্বর ২০২৩  
মাহিদুল ও সেন্ট্রাল জোন দুইয়ে দুই

টানা দ্বিতীয় ফিফটি তুলে বিসিএল ওয়ানডে প্রতিযোগিতায় বিসিবি সেন্ট্রাল জোনের জয়ের নায়ক মাহিদুল ইসলাম অঙ্কন। মাহিদুলের টানা দ্বিতীয় নায়ক হওয়ার দিনে বিসিবি সেন্ট্রাল জোনও দ্বিতীয় জয় তুলে নিয়েছে। তাতে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে বিসিবি সেন্ট্রাল জোন।

লো স্কোরিং ম্যাচে মঙ্গলবার বিসিবি সাউথ জোনকে ৪ উইকেটে হারিয়েছে তারা। কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের মূল মাঠে আগে ব্যাটিং করতে নেমে সাউথ জোন মাত্র ১৬৩ রানে গুটিয়ে যায়। জবাব দিতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে সেন্ট্রাল জোন। কিন্তু মাহিদুলের অপরাজিত ৭৪ রানের ইনিংসে সেন্ট্রাল জোন শেষ হাসিটা হাসে। ১৩৬ বলে ১ চার ও ৩ ছক্কায় ৭৪ রানের ইনিংসটি সাজান মাহিদুল।

এছাড়া ইনিংসের শুরুতে অধিনায়ক সাইফ হাসান ৩২ এবং শেষ দিকে আবু হায়দার রনি ২৪ বলে ২৭ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে দলের জয়ে বড় ভূমিকা রাখেন। সাউথ জোনের হয়ে হাসান মুরাদ ১৩ রানে ৩ উইকেট নিয়েছেন। ১টি করে উইকেট নেন মোসাদ্দেক ও ওয়াসি সিদ্দিকী।

এর আগে দিনের শুরুতে নাজমুল ইসলাম অপু ও শুভাগত হোমের স্পিন ঘূর্ণিতে পথ হারায় সাউথ জোন। দুই স্পিনার ৩টি করে উইকেট নেন। ১টি করে উইকেট পেয়েছেন রনি, মাহফুজুর রাব্বী, জিহাদ ও রিপন মন্ডল।

দলের ব্যাটিং ব্যর্থতার দিনে কেবল উজ্জ্বল ছিলেন সোহাগ গাজী। নয়ে নেমে সোহাগ গাজী দলের হয়ে সর্বোচ্চ ৫৭ রান করেন। ৫৪ বলে ৮ চার ও ১ ছক্কায় সাজান ইনিংসটি। দ্বিতীয় সর্বোচ্চ ২১ রান করেন কাজী নুরুল হাসান সোহান।

টানা দুই দল পেলেও ফাইনাল নিশ্চিত হয়নি সেন্ট্রাল জোনের। শেষ ম্যাচে তাদের অপেক্ষায় থাকতে হচ্ছে। তবে ফাইনাল থেকে ছিটকে গেছে সাউথ জোন।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়