ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

প্রস্তুতি ম্যাচের দল ঘোষণা আর্জেন্টিনা-ব্রাজিলের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৭, ২ মার্চ ২০২৪   আপডেট: ১২:৩০, ২ মার্চ ২০২৪
প্রস্তুতি ম্যাচের দল ঘোষণা আর্জেন্টিনা-ব্রাজিলের

দক্ষিণ আমেরিকার ‘বিশ্বকাপ’ খ্যাত কোপা আমেরিকার খুব বেশিদিন বাকি নেই। এর মধ্যেই নিজেদের ঝালিয়ে নিতে প্রস্তুতি ম্যাচের সূচি নির্ধারণ করে ফেলেছে দলগুলো। এই ম্যাচগুলোকে সামনে রেখে দল ঘোষণা করেছে দুই লাতিন পরাশক্তি আর্জেন্টিনা ও ব্রাজিল।

চলতি মাসেই দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। এল সালভাদর ও কোস্টা রিকার বিপক্ষে ম্যাচকে সামনে রেখে ২৬ সদস্যদের দল ঘোষণা করেছে বিশ্ব চ্যাম্পিয়নরা। দলে অভিজ্ঞদের পাশাপাশি তরুণদেরও প্রধান্য দিয়েছেন কোচ লিওনেল স্কালোনি। 

দলে লিওনেল মেসি ও অ্যাঞ্জেল ডি মারিয়ার মতো তারকা খেলোয়াড়দের পাশাপাশি উদীয়মান তরুণ খেলোয়াড়দেরও রেখেছেন স্কালোনি। দলে নবাগত হিসেবে সুযোগ পেয়েছেন ভ্যালেন্টিন বারকো, ফাকুন্দো বুয়োনানোত্তে, ভ্যালেন্টিন কার্বনি এবং আলেসান্দ্রো গারনাচো। চোটের কারণে ছিটকে গেছেন লিসান্দ্রো মার্টিনেজ, গনজালো মন্তিয়েল, মার্কোস আকুনা এবং গুইদো রদ্রিগেজ। 

আগামী ২২ মার্চ ফিলাডেলফিয়াতে এল সালভাদর এবং ২৬ মার্চ লস অ্যাঞ্জেলেসে কোস্টা রিকার বিপক্ষে খেলবে আর্জেন্টিনা।

এদিকে দারুণ দল ঘোষণা করেছেন ব্রাজিলের কোচ দরিভাল জুনিয়রও।  ২৬ সদস্যের দলে চমক হিসেবে আছেন ১৭ বছর বয়সী এনদ্রিক। প্রথমবারের মতো ডাক পেয়েছেন পিএসজির লুকাস বেরালদো। এ ছাড়া চোট থাকার পরও দলে রাখা হয়েছে টটেনহাম স্ট্রাইকার রিচার্লিসনকে।

২৩ মার্চ ওয়েম্বলিতে ইংল্যান্ডের বিপক্ষে এবং ২৬ মার্চ রাতে স্পেনের বিপক্ষে খেলবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

আর্জেন্টিনা দল
গোলরক্ষক: ফ্রাঙ্কো আরমানি, ওয়াল্টার বেনটেজ, এমিলিয়ানো মার্টিনেজ।
ডিফেন্ডার: গেরমান পেজেল্লা, নেহুয়ান পেরেজ, নিকোলাস ওতামেন্দি, ক্রিস্টিয়ান রোমেরো, নিকলোসা তালিয়াফিকো, মার্কোস সেনসি, নাহুয়েল মলিনা, ভ্যালেন্টিন বারকো।
মিডফিল্ডার: এজকুয়েল পালাসিওস, রদ্রিগো ডি পল, লেয়ান্দ্রো পারাদেস, অ্যালেক্সিস ম্যাক আলিস্টার, এনজো ফার্নান্দেজ, জিওভানি লো সেলসো।
ফরোয়ার্ড: নিকোলাস গঞ্জালেস, আলেসান্দ্রো গারনাচো, ফাকুন্দো বুয়োনানোত্তে, ভ্যালেন্টিন কার্বনি, অ্যাঞ্জেল ডি মারিয়া, লিওনেল মেসি, জুলিয়ান আলভারেজ, লাওতারো মার্টিনেজ এবং পাওলো দিবালা।

ব্রাজিল দল
গোলরক্ষক: এডারসন, রাফায়েল, বেন্তো।
ডিফেন্ডার: দানিলো, ইয়ান কৌতো, ওয়েন্ডেল, আইরটন লুকাস, গ্যাব্রিয়েল মাগালায়েস, মার্কুইনোস, বেরালদো, মুরিলো।
মিডফিল্ডার: আন্দ্রে, ব্রুনো গিমারেস, কাসেমিরো, জোয়াও গোমেজ, লুকাস পাকেতা, ডগলাস লুইস, পাবলো মাইয়া, আন্দ্রেয়াস।
ফরোয়ার্ড: গ্যাব্রিয়েল মার্তিনেল্লি, এনদ্রিক, রদ্রিগো, ভিনিসিউস জুনিয়র, রিচার্লিসন, রাফিনহা, সাভিনিও।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়