ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আইপিএলে নতুন দায়িত্ব নিয়ে আসছেন ধোনি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৫, ৪ মার্চ ২০২৪   আপডেট: ২০:৩৯, ৪ মার্চ ২০২৪
আইপিএলে নতুন দায়িত্ব নিয়ে আসছেন ধোনি

আর মাত্র ১৮দিন পরই মাঠে গড়াবে আইপিএল। ২২ মার্চ বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ম্যাচ দিয়ে পর্দা উঠবে ১৭তম আসরের।

এই আসর শুরু হওয়ার আগে আজ সোমবার (০৪ মার্চ) সামাজিক যোগাযোগ মাধ্যমে হঠাৎ একটি রহস্যময় পোস্ট দেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি। তিনি লিখেন, ‘নতুন মৌসুম ও নতুন দায়িত্বের জন্য আর অপেক্ষা করতে পারছি না। সঙ্গে থাকুন।’

অবশ্য রহস্যময় পোস্টটি দেওয়ার সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে যায়। ধোনির ভক্ত-সমর্থকরা অনুমান করতে শুরু করেন কি সেই নতুন দায়িত্ব।

কেউ কেউ লিখছেন ধোনি হয়তো এবার মেন্টর হিসেবে আসবেন। কেউ কেউ বলছেন কোচ হবেন। আর কেউ কেউ লিখছেন অধিনায়ক ও মেন্টরের দায়িত্ব পালন করবেন। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত দলের মেন্টরের দায়িত্ব পালন করেছিলেন ধোনি। এছাড়া আইপিএলে গৌতম গাম্ভীর মেন্টরের দায়িত্ব পালন করেছেন কলকাতা নাইট রাইডার্সের।

তবে কেউ কেউ ধোনির অবসরের ঘোষণা নিয়েও মন্তব্য করেছেন। ধোনি কি তাহলে আইপিএল থেকে অবসরে যাচ্ছেন?

অবশ্য দুদিন আগে ধোনির বাল্যকালের বন্ধু পরমজিৎ সিং বলেছিলেন, ‘আমি মনে করি না আইপিএলে এটাই (২০২৪) ধোনির শেষ মৌসুম। আমার মনে হয় সে আরও দুই-এক মৌসুম খেলবে। নিশ্চিতভাবেই আরও এক মৌসুম খেলবে। কারণ হলো সে এখনো যথেষ্ট ফিট।’

ধোনির নেতৃত্বে চেন্নাই পাঁচ-পাঁচবার আইপিএলের শিরোপা জিতেছে। চেন্নাই ও ধোনির সমান শিরোপা জিতেছে কেবল রোহিত শর্মা ও তার দল মুম্বাই ইন্ডিয়ান্স।

২০২২ সালে ধোনি অধিনায়কের পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন। সেবার রবীন্দ্র জাদেজা হয়েছিলেন অধিনায়ক। তার নেতৃত্বে টানা পাঁচ ম্যাচ হারে চেন্নাই। এরপর আবার ধোনির কাঁধে বর্তায় দায়িত্ব। শেষ পর্যন্ত তারা প্লে’অফেই জায়গা করে নিতে পারেনি। তবে ধোনির নেতৃত্বে ঘুরে দাঁড়িয়েছিল। আর ২০২৩ সালে তার নেতৃত্বে পঞ্চম শিরোপা জিতেছিল চেন্নাই।

যদিও হাঁটুর ইনজুরি নিয়েই পুরো মৌসুম খেলেছিলেন তিনি। আইপিএল শেষে তার হাঁটুর অস্ত্রোপচার করা হয়। এবার অবশ্য এখনও আইপিএলের জন্য প্রস্তুতি শুরু করেননি ধোনি। যদিও চেন্নাই তাদের মৌসুমপূর্ব ক্যাম্প শুরু করে দিয়েছে। সেখানে তার বেশ কিছু সতীর্থ ইতোমধ্যে আইপিএলের জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছেন।

ধোনিকে সবশেষ শুক্রবার দেখা গেছে মুকেশ আম্বানির ছেলের বিবাহপূর্ব অনুষ্ঠানে। স্ত্রী সাক্ষীকে নিয়ে গিয়েছিলেন সেখনে।

এখন কি সেই নতুন দায়িত্ব যেটা দিয়ে নতুন মৌসুম শুরু করবেন ধোনি সেটা জানতে হয়তো আরও কিছুদিন অপেক্ষায় থাকতে হবে ভক্ত-সমর্থকদের।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়