ঢাকা     শুক্রবার   ৩১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৭ ১৪৩১

এল ক্লাসিকো হেরে প্রযুক্তিকে দুষলেন জাভি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৮, ২২ এপ্রিল ২০২৪   আপডেট: ১৫:২৯, ২২ এপ্রিল ২০২৪
এল ক্লাসিকো হেরে প্রযুক্তিকে দুষলেন জাভি

ম্যাচটি ছিল বার্সেলোনার জন্য লা লিগায় টিকে থাকার লড়াই। কিন্তু এক হারেই আসর থেকে অনেকটা ছিটকে গেছে জাভি হার্নান্দেজের দল। রোববার (২১ এপ্রিল) রাতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে এল ক্লাসিকোতে ৩-২ গোলের ব্যবধানে হেরেছে বার্সেলোনা। এই ম্যাচ হারের জন্য প্রযুক্তিকে দুষলেন বার্সেলোনার কোচ জাভি হার্নান্দেজ।

বার্সেলোনার প্রায় প্রতি ম্যাচেই রেফারি ইস্যু লক্ষণীয়। রিয়ালের বিপক্ষেও এবার দেখা গেল প্রযুক্তি ইস্যু। ঘটনা ঘটে যখন বার্সেলোনা-রিয়াল দুই দলের অবস্থান সমতায়। ম্যাচের তখন ২৮ মিনিট। গোল প্রায় পেয়েই গিয়েছিল বার্সেলোনা। কিন্তু ভাগ্য সুপ্রসন্ন ছিল না কাতালানদের। 

কর্ণার থেকে আসা বলে লামিনে ইয়ামালের ব্যাক ফ্লিক কোনোমতে গোল লাইনের উপর থেকে ঠেকান রিয়াল গোলরক্ষক আন্দ্রে লুনিন। গোলের জন্য আবেদন করতে থাকেন বার্সার খেলোয়াড়রা। কিন্তু লা লিগায় গোললাইন প্রযুক্তি না থাকায় ভিএএর পরীক্ষায় সিদ্ধান্ত বার্সেলোনার পক্ষে আসেনি।

ম্যাচ শেষে লা লিগার মতো ফুটবল টুর্নামেন্টে গোল লাইন প্রযুক্তি না থাকায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছেন জাভি, ‘গোললাইন প্রযুক্তি না থাকাটা অস্বস্তিকর। আমরা যদি এটিকে বিশ্বসেরা লিগে পরিণত করতে চাই, তাহলে এটা লাগবেই। সবাই দেখেছে, কী হয়েছে। আমি আর কী বলব?’

লা লিগার মতো আসরে গোল লাইন প্রযুক্তি না থাকার সমালোচনা করেছেন বার্সেলোনা গোলরক্ষক আন্দ্রে টের স্টেগানও, ‘গোললাইনে যা হয়েছে বলার ভাষা আমি খুঁজে পাচ্ছি না। এটা ফুটবলের জন্যই অস্বস্তিকর। এখানে এত এত টাকা, কিন্তু যেটা গুরুত্বপূর্ণ, সেটার জন্যই নেই। আমি বুঝতে পারছি না। যে প্রযুক্তি অন্যান্য লিগে আছে, আমরা কেন সেটা নিতে পারছি না।’

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়