ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নোয়াখালীর ৩ থানার ওসিকে একদিনের জন্য দায়িত্ব থেকে প্রত্যাহার

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৭, ৬ জানুয়ারি ২০২৪  
নোয়াখালীর ৩ থানার ওসিকে একদিনের জন্য দায়িত্ব থেকে প্রত্যাহার

নোয়াখালীর দুটি আসনের স্বতন্ত্র প্রার্থীদের অভিযোগের ভিত্তিতে চরজব্বর, সুধারাম ও সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তাদের দায়িত্ব থেকে একদিনের জন্য প্রত্যাহার করা হয়েছে। শনিবার (৬ জানুয়ারি) সন্ধ্যার পর পুলিশ সুপার মোহাম্মদ আসাদুজ্জামান এতথ্য জানান।

পুলিশ সূত্রে জানা গেছে, চরজব্বর থানার ওসি রফিকুল ইসলামকে জেলা পুলিশ কন্ট্রোল রুমে দায়িত্ব দেওয়া হয়েছে। তার স্থলে কবিরহাট থানার ওসি হুমায়ুন কবিরকে চরজব্বর থানার দায়িত্ব দেওয়া হয়েছে। সুধরাম থানার ওসি মীর জাহেদুল হক রনিকে জেলা পুলিশ কন্ট্রোল রুমে, তার স্থলে জেলা আদালতের পুলিশ পরিদর্শক মো. শাহ আলম এবং সেনবাগ থানার ওসি নাজিম উদ্দিনকে পুলিশ কন্ট্রোল রুমে দিয়ে তার স্থলে জেলা পুলিশ লাইনের আরওআই আমির হোসেনকে সেনবাগ থানায় দায়িত্ব দেওয়া হয়েছে।

প্রত্যাহারের আদেশে বলা হয়, কবিরহাট থানার পরিদর্শক (তদন্ত) হেলাল উদ্দিন ওই থানার নির্বাচনি আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে এবং পুলিশ কন্ট্রোল রুমের ইনচার্জ ইসমাইল হোসেন সোনাইমুড়ীর নাটেশ্বর ইউনিয়নে আরওআই আমির হোসেনের প্রতিস্থাপিত দায়িত্ব পালন করবেন।

পুলিশ সুপার মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, ‘অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য সবধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। এরই অংশ হিসেবে তিন থানার ওসিকে নির্বাচনের দিনের জন্য দায়িত্ব পরিবর্তন করা হয়েছে। নির্বাচনের পরদিন তারা আবারও স্বপদে ফিরে যাবেন।’

নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন (ট্রাক) এবং নোয়াখালী-২ (সেনবাগ-সোনাইমুড়ী) আসনের স্বতন্ত্র আতাউর রহমান ভুঁইয়া মানিক (কাঁচি) ওসিদের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন। 

সুজন/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়