Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ০৮ মে ২০২১ ||  বৈশাখ ২৫ ১৪২৮ ||  ২৫ রমজান ১৪৪২

বাংলাদেশ গেমসে ব্রোঞ্চ জিতলেন জবির ফয়সাল 

জবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫১, ৭ এপ্রিল ২০২১  
বাংলাদেশ গেমসে ব্রোঞ্চ জিতলেন জবির ফয়সাল 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত ‘বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস-২০২০’ এ ব্রোঞ্চ পদক অর্জন করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী মো. ফয়সাল।

বুধবার (৭ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা কেন্দ্র সূত্রে এ তথ্য জানা যায়।

জানা যায়, ফয়সাল জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের ১৩তম আবর্তনের শিক্ষার্থী। বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসে বাংলাদেশ পুলিশ দলের হয়ে হ্যান্ডবল খেলে ব্রোঞ্চ অর্জন করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফয়সাল। এবারের আসর ২ এপ্রিল শুরু হয়ে শেষ হয় ৪ এপ্রিল।

উল্লেখ্য, মো. ফয়সাল ২০১৯ সালে অনুষ্ঠিত জগন্নাথ বিশ্ববিদ্যালয় আন্তঃবিভাগ ক্রীড়া প্রতিযোগিতায় যৌথভাবে সেরা ক্রীড়াবিদের মর্যাদা অর্জন করেন। পেশাদার খেলোয়াড় জীবনে তিনি ২০১৪ সালে পূর্বাচল পরিষদের হয়ে হ্যান্ডবল প্রথম বিভাগে ও ২০১৮ সালে সূর্যোদয় স্পোর্টস ক্লাবের হয়ে হ্যান্ডবল প্রিমিয়ার লিগে খেলেন। 

২০১৮ ও ১৯ এ এসএ গেমসের প্রাথমিক স্কোয়াডে ছিলেন। ৩০তম এক্সিম ব্যাংক ন্যাশনাল ম্যান হ্যান্ডবল টুর্নামেন্টে রানারআপের ট্রফি জিতেন। ওয়ালটন স্বাধীনতা দিবস হ্যান্ডবল টুর্নামেন্ট ২০২১-এ ও ফয়সাল বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল ক্লাবের হয়ে রানারআপ হওয়ার গৌরব অর্জন করেন।
অনুভূতি ব্যক্ত ফয়সাল বলেন, ‘হ্যান্ডবল খেলি অনেক দিন ধরে কিন্তু এত বড় প্রতিযোগিতায় অংশগ্রহণ করিনি। বাংলাদেশ পুলিশের দলে খেললেও জগন্নাথ বিশ্ববিদ্যালের ছাত্র হয়ে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসে অংশগ্রহণ করতে পেরে নিজেকে ধন্য মনে করছি।’

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা কেন্দ্রের সহকারী পরিচালক গৌতম কুমার দাস বলেন, ‘ফয়সাল অনেক আগে থেকেই হ্যান্ডবল ভালো খেলে। আমি ফয়সালের এই সাফল্যে আনন্দিত। তার ভবিষ্যতে আরও সফলতা কামনা করছি।’

সৌদিপ/মাহি 

সর্বশেষ

পাঠকপ্রিয়