ঢাকা     বুধবার   ৩০ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৬ ১৪২৯ ||  ০৫ জমাদিউল আউয়াল ১৪১৪

চার্টার্ড ইসলামী লাইফের আইপিও শুরু ২৫ সেপ্টেম্বর

জ‌্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৭, ২৯ আগস্ট ২০২২  
চার্টার্ড ইসলামী লাইফের আইপিও শুরু ২৫ সেপ্টেম্বর

পুঁজিবাজারের বিমা খাতে তালিকাভুক্ত হওয়ার প্রক্রিয়ায় থাকা চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) আবেদনের তারিখ নির্ধারণ করা হয়েছে। আগামী ২৫ সেপ্টেম্বর থেকে কোম্পানিটির আইপিও আবেদন গ্রহণ শুরু হবে। আইপিওর এ আবেদন গ্রহণ চলবে সেপ্টেম্বর ২০২২ পর্যন্ত।

সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে গত ৬ জুলাই অনুষ্ঠিত কমিশনের ৮২৭তম সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন করে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

তথ্য মতে, চার্টার্ড ইন্স্যুরেন্স ১০ টাকা অভিহিত মূল্যে ১ কোটি ৫০ লাখ শেয়ার ছেড়ে বাজার থেকে ১৫ কোটি টাকা উত্তোলন করবে। উত্তোলিত অর্থ সরকারি ট্রেজারি বন্ড ও শেয়ারবাজারে বিনিয়োগ এবং ইস্যু ব্যবস্থাপনা খাতে ব্যয় করবে কোম্পানিটি।

কোম্পানিটিকে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) রুলস ২০১৫ এর রুলস ৩(২) (পি) থেকে অব্যহতিপূর্বক অনুমোদন করা হয়েছে।  

কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টস, ট্রাস্ট ব্যাংক ইনভেস্টমেন্ট ও এবি ইনভেস্টমেন্ট। শেয়ারবাজারে তালিকাভুক্তির আগে কোম্পানিটি কোনো প্রকার লভ্যাংশ ঘোষণা, অনুমোদন বা বিতরণ করতে পারবে না।

৩১ ডিসেম্বর ২০২১ সালের একচ্যুয়ারল ভ্যালুয়েশন রিপোর্ট অনুযায়ী কোম্পানিটির লাইফ ফান্ড ৩৫ কোটি ২১ লাখ ৬৮ হাজার ৭২০ টাকা। মোট উদ্বৃত্ত ৪ কোটি ৬৯ লাখ ৪৫ হাজার টাকা এবং শেয়ারহোল্ডারদের লভ্যাংশ প্রদানের জন্য উদ্বৃত্ত রয়েছে ৪৫ লাখ টাকা।

ঢাকা/তানিম/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়