ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বারবার বিতর্কের মুখে আমির

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪১, ২ নভেম্বর ২০২০   আপডেট: ১৬:০১, ২ নভেম্বর ২০২০
বারবার বিতর্কের মুখে আমির

গত আগস্টের মাঝামাঝি সময়ে বলিউড অভিনেতা আমির খান তুরস্কের ফার্স্ট লেডি এমিনি এরদোগানের সঙ্গে সাক্ষাৎ করেন। সাক্ষাতের সময়ে তোলা কিছু ছবি এমিনি এরদোগান তার টুইটারে পোস্ট করেন।

ছবির ক্যাপশনে এমিনি এরদোগান লিখেন—ভারতীয় অভিনেতা, পরিচালক আমির খান। বিশ্বখ্যাত এই শিল্পীর সঙ্গে সাক্ষাৎ করে খুব ভালো লাগলো। জানতে পারলাম, এ অভিনেতার পরবর্তী সিনেমা ‘লাল সিং চাড্ডা’-এর শুটিং তুরস্কের বিভিন্ন স্থানে হয়েছে। এটি দেখার জন্য উন্মুখ হয়ে আছি।

ফার্স্ট লেডি এমিনি এরদোগান টুইটটি করার একদিন পর ভারতে শুরু হয় তুলকালাম। ভারতে অভিনেতা আমির খানকে ‘দেশদ্রোহী’ বলেও আখ্যায়িত করে হিন্দুত্ববাদীরা। এ নিয়ে বিতর্কের মুখে পড়েন এই অভিনেতা।

এদিকে ‘লাল সিং চাড্ডা’ সিনেমার শুটিং করতে গিয়ে বিতর্কে পড়েন আমির খান। কোভিড-১৯ স্বাস্থ্যবিধি ভঙ্গের অভিযোগে আমিরের বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ করেছেন বিজেপি বিধায়ক নন্দকিশোর। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে শুরু হয়েছে তোলপাড়।

নন্দকিশোরের অভিযোগ—অনুরাগীদের সঙ্গে সাক্ষাৎ করার সময় আমিরের মুখে মাস্ক ছিল না। ভিড় জমানো আমির ভক্তরাও সামাজিক দূরত্ব মানেনি। এই পরিস্থিতিতে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার ঝুঁকি রয়েছে। এজন্য আমির খানের বিরুদ্ধে মহামারি আইন ভঙ্গের দায়ে মামলা করা হোক।

মহামারি আইন ভঙ্গের অভিযোগে আমির খানের বিরুদ্ধে মামলা করার দাবি জানালেও নন্দকিশোর নিজে এই অভিযোগ এনে কোনো মামলা করেননি।

টম হ্যাঙ্কস অভিনীত হলিউডের ‘ফরেস্ট গাম্প’ সিনেমার হিন্দি রিমেক ‘লাল সিং চাড্ডা’। এই সিনেমায় দেখা যাবে, আমির ৩০ বছর ধরে ভারতের বিভিন্ন রাজনৈতিক ও সংস্কৃতিক কাজে অবদান রাখছেন, তবে সবই নিজের অজ্ঞাতসারে।

‘লাল সিং চাড্ডা’ পরিচালনা করছেন আদভাইত চন্দন। এতে আমিরের বিপরীতে অভিনয় করছেন কারিনা কাপুর। এছাড়াও অভিনয় করছেন—বিজয়, মোনা সিং, যোগী বাবু প্রমুখ। আগামী ২৫ ডিসেম্বর সিনেমা মুক্তির কথা রয়েছে।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়