ঢাকা     শুক্রবার   ০২ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৮ ১৪২৯ ||  ০৭ জমাদিউল আউয়াল ১৪১৪

ছিনতাইচেষ্টা, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীসহ গ্রেপ্তার ২

জ‌্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৭, ৫ অক্টোবর ২০২২  
ছিনতাইচেষ্টা, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীসহ গ্রেপ্তার ২

রাজু ও সুমন

‘গ্যাঞ্জাম’ সৃষ্টি করে ছিনতাইয়ের চেষ্টার অভিযোগে বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীসহ দুই জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার দুই জন হলেন— মো. আল রাজু (২৫) ও মো. সুমন খান (২৯)। রাজু রাজধানীর তুরাগ থানার ভাবনারটেক এলাকার নুর আলমের ছেলে। তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। আর সুমন পিরোজপুরের কাউখালী উপজেলার রুস্তম আলী খানের ছেলে।

বুধবার (৫ অক্টোবর) দুপুরে উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসিন রাইজিংবিডিকে বলেন, মঙ্গলবার (৪ অক্টোবর) রাতে উত্তরা ১৩ নম্বর সেক্টর থেকে ওই দুজনকে গ্রেপ্তার করা হয়। তাদের আদালতে হাজির করে রিমান্ড চাওয়া হবে।

পুলিশ জানায়, গ্রেপ্তারকৃতরা রাতে পথচারী কিংবা গাড়িচালকদের সঙ্গে পরিকল্পিতভাবে এবং গায়ে পড়ে ঝগড়া করেন। এরপর কৌশলে তাদের টাকা পয়সা, মোবাইল ল্যাপটপ ছিনিয়ে নেন। তারা মানুষের সঙ্গে গায়ে পড়ে গ্যাঞ্জাম করায় স্থানীয়রা গ্রেপ্তারকৃতদের 'গ্যাঞ্জাম পার্টি' নামে চেনে। এর আগে একই অভিযোগে ওই দুজনকে গ্রেপ্তার করা হয়। তারা কারাভোগ করেন। কিন্তু জামিনে বের হয়ে এসে পুনরায় একই কাজ করতে থাকেন। 

পুলিশ আরও জানায়, রাজুর নেতৃত্বে ৮ থেকে ১০ জনের একটি গ্রুপ আছে। যে গ্রুপের কাজই কোনো টার্গেটকৃত ব্যক্তিকে প্রথমে ধাক্কা মারা। এরপর কেন তাকে ধাক্কা মারা হলো? এ নিয়ে গ্যাঞ্জাম শুরু করে। পরে টাকা পয়সাসহ মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নিয়ে যায়।  

ঢাকা/মাকসুদ/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়