ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

মুমিনুলের সেঞ্চুরি, নাঈমের ১১ রানের আক্ষেপ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৩, ১৯ ডিসেম্বর ২০২৩  
মুমিনুলের সেঞ্চুরি, নাঈমের ১১ রানের আক্ষেপ

বিসিএলের দ্বিতীয় দিনে সেঞ্চুরির দেখা পেয়েছেন মুমিনুল হক। সিলেটে বিসিবি ইস্ট জোনের এ ব্যাটসম্যানের সেঞ্চুরির ওপর ভর করে বিসিবি নর্থের বিপক্ষে লিড পয়েছে তারা। মুমিনুল হক করেছেন ১১৭ রান। এদিকে মিরপুরে সাউথ জোনের বিপক্ষে লিড পেয়েছে সেন্ট্রাল জোন। দলকে লিড এনে দিতে বড় ভূমিকা রেখেছেন নাঈম ইসলাম।

কিন্তু ১১ রানের আক্ষেপে পুড়তে হয়েছে তাকে। ৮৯ রানে আউট হয়েছেন প্রথম শ্রেণির ক্রিকেটে বাংলাদেশের হয়ে সর্বাধিক সেঞ্চুরি করা এ ব্যাটসম্যান। বিসিবি নর্থ জোনের করা ১০৮ রানের জবাবে ইস্ট জোন প্রথম ইনিংসে করেছে ৩৫২ রান। ৬৬ রানে পারভেজ হোসেন ইমন এবং মুমিনুল ১২ রানে মঙ্গলবার দিনের খেলা শুরু করেন। ইমন সেঞ্চুরির পথে এগিয়ে গেলেও ১০ রানের আক্ষেপে পুড়তে হয়। ৯০ রানে তাকে থামান পেসার নাহিদ রানা।

মুমিনুলের অবশ্য সেঞ্চুরি পেতে সমস্যা হয়নি। ১৬৭ বলে ১১ চার ও ২ ছক্কায় ১১৭ রানের ইনিংসটি সাজান। স্পিনার নাহিদুলের শর্ট বল এগিয়ে এসে খেলতে গিয়ে স্ট্যাম্পড হন এই ব্যাটসম্যান। এছাড়া শাহাদাত হোসেন দিপুর ব্যাট থেকে আসে ৫৬ রান।

বল হাতে নর্থ জোনের হয়ে ৬৮ রানে ৪ উইকেট পেয়েছেন নাহিদ রানা। স্পিনার হাসান মুরাদ পেয়েছেন ৩ উইকেট। ২৪৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে মাঠে নেমে নর্থ জোনের শুরুটা ভালো হয়নি। ৪৫ রান তুলতে ৩ উইকেট হারায় তারা। মাহমুদুল হাসান জয় ২৪, সাব্বির হোসেন ১৮  ও আইচ মোল্লা শূন্যরানে ড্রেসিংরুমে ফেরেন। আব্দুল্লাহ আল মামুদ ১৩ ও প্রিতম কুমার ৯ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন। এখনও তারা ১১৭ রানে পিছিয়ে।

মিরপুরে সাউথ জোনের করা ২১৪ রানের জবাবে সেন্ট্রাল জোন করে ২৪৮ রান। নাঈম দলের হয়ে সর্বোচ্চ ৮৯ রান করেন। ১৮১ বলে ১৩ চার ও ১ ছক্কায় সাজান ইনিংসটি। এছাড়া মাহিদুল ইসলাম অঙ্কনের ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ৬৬ রান। বল হাতে সাউথ জোনের হয়ে ৩টি করে উইকেট নেন সুমন খান ও নাঈম হাসান। ২টি করে উইকেট পেয়েছেন আব্দুল হালিম ও মঈন খান। পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে সাউথ জোনের শুরুটা একদম ভালো হয়নি। ৪৩ রান তুলতেই তারা হারায় ৩ উইকেট। মার্শাল ৬  ও নাঈম ১ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন। আউট হয়েছেন পিনাক (১৪), ফজলে মাহমুদ (৫) ও মোহাম্মদ মিথুন (১৩)।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ