ঢাকা     শুক্রবার   ১৪ জুন ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪৩১

বিশ্বকাপে লিটনদের বিকল্প ক্রিকেটার প্রস্তুত রাখছে বিসিবি 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৫, ২৫ মে ২০২৪  
বিশ্বকাপে লিটনদের বিকল্প ক্রিকেটার প্রস্তুত রাখছে বিসিবি 

ফর্মহীনতায় ধুঁকতে থাকা লিটন দাসকে টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডে রাখা নিয়ে অনেক প্রশ্নের মুখোমুখি হয়েছিল নির্বাচক প্যানেল। যুক্তরাষ্ট্র সিরিজের প্রথম ম্যাচেও হতাশ করেছেন লিটন। শেষ পর্যন্ত বাদ পড়েন দ্বিতীয় টি-টোয়েন্টির একাদশ থেকে। 

গতকাল (২৪ মে) পর্যন্ত বিশ্বকাপের স্কোয়াডে পরিবর্তনের সুযোগ ছিল। কোচ-অধিনায়কের সঙ্গে আলোচনা করে আগের স্কোয়াডই বহাল রাখে নির্বাচক প্যানেল। পরিবর্তন না করলেও লিটনদের বিকল্প ক্রিকেটার যেন প্রস্তুত থাকে সেই কার্যক্রম হাতে নিয়েছে বোর্ড। 

শনিবার (২৫ মে) দুপুরে ২১ জনের বাংলা টাইগার্স স্কোয়াড ঘোষণা করে বিসিবি। সেখানে ৬ ক্রিকেটার সাদা বলে নিজেদের প্রস্তুত করবেন। যাতে যে কোনো সময়ে ডাক আসলে উড়াল দিতে পারেন। লিটনের বিকল্প হিসেবে এনামুল হক বিজয়, জাকের আলী অনিকের বিকল্প হিসেবে নুরুল হাসান সোহানকে প্রস্তুত রাখা হবে। 

এ ছাড়াও বাকি চার বিকল্প ক্রিকেটার হলেন মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ ও পারভেজ হোসেন ইমন। মোহাম্মদ সাইফউদ্দিনকেও রাখা হয়েছিল এই তালিকায়। তবে পারিবারিক কারণে ব্যস্ত থাকায় তার পরিবর্তে খালেদ আহমেদ বিকল্প ক্রিকেটার হিসেবে থাকছেন। 

বিকল্প ক্রিকেটার প্রস্তুত রাখা নিয়ে আজ সংবাদমাধ্যমে কথা বলেছেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু, ‘লাল বল ও সাদা বলের জন্য কিছু ক্রিকেটারকে বেছে নিয়েছি। বিশেষ করে সাদা বলের ওরা বিশ্বকাপের স্ট্যান্ডবাই। উপরের দিকে বিজয়কে রাখা হয়েছে যদি লিটনের কোনো ক্রাইসিস হয়। সোহানকে রাখা হয়েছে যদি জাকেরের সমস্যা হয়।’

‘সাইফউদ্দিনকেও রাখা হয়েছিল। খালেদ আছে, সাইফউদ্দিন ১০ তারিখের পর আসবে। ইমন আছে। নাসুম আছে, মিরাজ আছে। নাসুমের কাছ থেকেও চিঠি পেয়েছি ঢাকায় ৪-৫ দিন অনুশীলন করতে পারবেন না। তিনি জন্ডিসে আক্রান্ত ছিলেন। মেডিকেল টিম মনে করলে সামনের মাসের শুরুতেই সিলেটের সেশনে জয়েন করবেন।’

দল ফর্মহীনতায় ভুগলেও আর পরিবর্তনের কোনো সুযোগ নেই। কেউ ইনজুরিতে না পড়লে আইসিসি অনুমোদন দেবে না। অর্থাৎ বিশ্বকাপে লিটনরা কেউ ইনজুরিতে পড়লে তবেই দরজা খুলবে বিজয়দের।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ