ঢাকা     শনিবার   ২০ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৫ ১৪৩১

সাকিবকে ছাড়িয়ে রিশাদের কীর্তি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৯, ২৫ জুন ২০২৪   আপডেট: ০৯:৫০, ২৫ জুন ২০২৪
সাকিবকে ছাড়িয়ে রিশাদের কীর্তি

টি-টোয়েন্টি বিশ্বকাপে এক আসরে বাংলাদেশের বোলারদের মধ্যে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার নতুন কীর্তি গড়েছেন রিশাদ হোসেন। প্রথমবার বিশ্বকাপ খেলতে নেমে রিশাদ পেছনে ফেলেছেন টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারী সাকিব আল হাসানকে।

ক্যারিয়ারের নবম টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা সাকিব ২০২১ সালে ১১ উইকেট পেয়েছিলেন। সেটাই ছিল তার এক আসরে সর্বোচ্চ উইকেট নেওয়ার রেকর্ড। রিশাদ এবারের বিশ্বকাপে ১৪ উইকেট নিয়েছেন।

মঙ্গলবার আফগানিস্তানের বিপক্ষে রিশাদ ৩ উইকেট পেয়েছেন ২৬ রানের খরচে। এই ম্যাচের আগে সাকিব ও রিশাদ ১১ উইকেট নিয়ে পাশাপাশি ছিলেন। বাঁহাতি স্পিনারকে ছাড়িয়ে রিশাদ এখন নতুন কীর্তি গড়লেন।

এদিকে এবারের বিশ্বকাপে তানজিম হাসান সাকিব ১১ উইকেট পেয়েছেন। এবারের বিশ্বকাপে বাংলাদেশের প্রাপ্তির কথা বললে কেবল দুটি নামই আসবে। এক, রিশাদ হোসেন। দুই, তানজিম হাসান। দুজন প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে গিয়ে দ্যুতি ছড়িয়েছেন আপন ছন্দে। রিশাদ ১৩.৮৫ গড়ে, ৭.৭৬ ইকোনমি রেটে পেয়েছেন ১৪ উইকেট। তানজিম ১১ উইকেট পেয়েছেন ১৩.৫৪ গড় ও ৬.২০ ইকোনমিতে। দুজনের পারফরম্যান্সই বলে দেয় কতটা উজ্জ্বল ছিল তাদের পারফরম্যান্স।

লেগ স্পিনার নিয়ে এবার টিম ম্যানেজমেন্ট যে বাজি ধরেছিল তাতে সফল। ঘরোয়া ক্রিকেট, দ্বিপক্ষীয় সিরিজ সব জায়গাতে লেগ স্পিনার আড়ালে ছিলেন। কিন্তু রিশাদ এই টিম ম্যানেজমেন্ট থেকে পূর্ণ স্বাধীনতা ও সুযোগ পেয়ে আসছিলেন শুরু থেকে। সেই আত্মবিশ্বাসের জোরেই এবার বিশ্বকাপ বাজিমাত করলেন রিশাদ। সঙ্গে তানজিম বাংলাদেশের পেস ব্রিগেডের নতুন সৈনিক হিসেবে বেশ ভালোভাবেই নিজের জায়গা করে নিয়েছেন।

ঢাকা/ইয়াসিন/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়