ঢাকা     মঙ্গলবার   ২৪ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১০ ১৪২৯ ||  ২২ শাওয়াল ১৪৪৩

খুলনায় কোচিং সেন্টারে অভিযান, জরিমানা আদায়

নিজস্ব প্রতিবেদক, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২১, ২৭ জানুয়ারি ২০২২  
খুলনায় কোচিং সেন্টারে অভিযান, জরিমানা আদায়

করোনা মহামারি প্রতিরোধে সরকারের জারি করা নির্দেশনা অমান্য করে কোচিং করানোর অভিযোগে খুলনা মহানগরীর কোচিং সেন্টারগুলোতে অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এ সময় কোচিং সেন্টারগুলোর বিরুদ্ধে মামলা করে সাড়ে ১৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। 

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক ও শারমিন জাহান লুনা।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, স্বাস্থ্যবিধি অমান্য করার দায়ে এবং লাইসেন্সবিহীন কোচিং সেন্টার পরিচালনা করার অপরাধে ‘অভিক স্যারের ব্যাচ’ সহ কয়েকটি কোচিং সেন্টারের সত্ত্বাধিকারীকে জরিমানা করা হয়।এ সময় ১০টি মামলা দায়ের করে কোচিং সেন্টারগুলোর মালিকদের কাছ থেকে ১৬ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়। 

কোচিং সেন্টারগুলোকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সরকারি নির্দেশ বলবৎ থাকা অবস্থায় বন্ধ রাখার জন্য এবং যথাযথ কর্তৃপক্ষের কাছ থেকে লাইসেন্স গ্রহণ করে তাদের কার্যক্রম পরিচালনা করার নির্দেশ দেওয়া হয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত ২১ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্কুল, কলেজ ও কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দেয় সরকার। কিন্তু খুলনা মহানগরীতে বেসরকারিভাবে পরিচালিত কোচিং সেন্টার ও টিউটোরিয়াল স্কুলগুলোতে সশরীরে উপস্থিত থেকে পাঠদান অব্যাহত রাখা হচ্ছে। যা সরকারি সিদ্ধান্তের উদ্দেশ্যকে ব্যাহত করছে।

নূরুজ্জামান/ মাসুদ

সর্বশেষ

পাঠকপ্রিয়