ঢাকা     বৃহস্পতিবার   ২৫ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১০ ১৪৩১

বসিক নির্বাচন: শেষ দিনের প্রচারণায় উত্তাপ 

নিজস্ব প্রতিবেদক, বরিশাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৮, ১০ জুন ২০২৩   আপডেট: ১৯:৫২, ১০ জুন ২০২৩
বসিক নির্বাচন: শেষ দিনের প্রচারণায় উত্তাপ 

আগামী সোমবার (১২ জুন) অনুষ্ঠিত হতে যাচ্ছে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ। আজ শনিবার (১০ জুন) রাত ১২টা থেকেই শেষ হচ্ছে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের প্রচারণা। ফলে শেষ সময়ে প্রার্থীরা নিজেদের যোগ্য প্রমাণে ছুটছেন ভোটারদের কাছে। তাদের দেওয়া প্রতিশ্রুতির পাশাপাশি গণসংযোগ বরিশালে ছড়াচ্ছে নির্বাচনী উত্তাপ। 

আরও পড়ুন: রাত ১২টার মধ্যে বহিরাগতদের বরিশাল ছাড়ার নির্দেশ

মেয়র প্রার্থী থেকে শুরু করে কাউন্সিলর আর সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীদের সমর্থনে পাড়া-মহল্লার অলি-গল্লিতে হচ্ছে মিছিল। চলছে শোডাউন। প্রত্যেক প্রার্থী যে যতটুকু সুযোগ পাচ্ছেন ততটুকু দিয়ে নিজেদের জয় নিশ্চিতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। 

সূত্র মতে, আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী আবুল খায়ের খোকন সেরনিয়াবাতের ৩৫  ও জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী ইকবাল হোসেন তাপস ৩০ প্রতিশ্রুতি দিয়ে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর  হাতপাখা প্রতীকের প্রার্থী মুফতি সৈয়দ ফয়জুল করীমে ১৭ প্রতিশ্রুতি দিয়েছেন নিজের ইশতেহারে। এছাড়া এই সিটি করপোরেশনের সাবেক মেয়রের ছেলে স্বতন্ত্র প্রার্থী কামরুল আহসান রূপন ৩০ প্রতিশ্রুতি দিয়েছেন নগরীর উন্নয়নে ঘোষিত ইশতেহারে। 

আরও পড়ুন: বসিক নির্বাচন: মাঠে র‌্যাব- বিজিবি

খোঁজ নিয়ে জানা গেছে, আজ (শনিবার) সকাল থেকে দুপুর পর্যন্ত দফায় দফায় নির্বাচনী বৈঠক করেছেন আওয়ামী লীগ প্রার্থী আবুল খায়ের খোকন সেরনিয়াবাত। দুপুর দেড়টার দিকে নগরীর নবগ্রাম রোডে গণসংযোগ করে নতুন বরিশাল গড়তে নৌকায় ভোট চান তিনি। 

এ সময় খোকন সেরনিয়াবাত সাংবাদিকদের বলেন, শুরু থেকেই জনগণের ব্যাপক সাড়া পাচ্ছেন তিনি। জনগণ তাকে মেয়র নির্বাচিত করলে নতুন বরিশাল বিনির্মাণ করবেন তিনি। সুষ্ঠু সুন্দর পরিবেশে ভোটের প্রত্যাশা তার। তিনি ১২ জুন ভোট কেন্দ্রে গিয়ে নৌকায় ভোট দেয়ার জন্য ভোটারদের প্রতি আহ্বান জানান। 

জাতীয় পার্টির প্রার্থী ইকবাল হোসেন তাপস সকালে নগরীর ভাটারখাল এলাকায় গণসংযোগ করেন। তিনিও বরিশালবাসীর ভোট চান লাঙ্গল প্রতীকে। 

তাপস বলেন, আওয়ামী লীগ প্রার্থী প্রচুর সংখ্যক বহিরাগত এনে নগরীতে জড়ো করেছেন। আওয়ামী লীগের বহিরাগতরা নগরীর সবকটি হোটেল দখল করে নিয়েছে। কিন্তু দুঃখের বিষয় হলো প্রশাসনের কাছে এ বিষয়টি নজরে আসছে না। 

ইসলামী আন্দোলন প্রার্থী মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম সকালে নগরীর হাটখোলা এলাকায় গণসংযোগ করেন। এ সময় তিনি আওয়ামী লীগের প্রচুর সংখ্যক বহিরাগত নগরীতে এনে জড়ো করার অভিযোগ করে সাংবাদিকদের বলেন, সুষ্ঠু ভোট নিয়ে শংকা রয়েছে। তারপরও তিনি ভোটারদের কেন্দ্রে গিয়ে হাতপাখাকে বিজয়ী করার আহ্বান জানান।

সাবেক মেয়র পুত্র ও বরিশাল সিটি করপোরেশনের স্বতন্ত্র মেয়র প্রার্থী কামরুল আহসান রূপন আজ দুপুরে প্রেসক্লাবে ৩০ প্রতিশ্রুতি দিয়ে ইশতেহার ঘোষণা করেন। তিনি তার ইশতেহারে বরিশাল সিটি করপোরেশনকে রাজনৈতিক প্রভাব এবং দুর্নীতি মুক্ত করা, হোল্ডিং ট্যাক্স পুননির্ধারন করা, নারী ও শিশু স্বাস্থ্য রক্ষায় মাতৃসদন হাসপাতাল আধুনিকায়ন করাসহ বিভিন্ন প্রতিশ্রুতি দেন। 

অন্যদিকে গোলাপ ফুল প্রতীকের জাকের পার্টির মিজানুর রহমান বাচ্চু, হরিন প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আলী হোসেন হাওলাদার ও হাতি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. আসাদুজ্জামান শেষ দিনে প্রচারণায় চালাচ্ছেন নগরজুড়ে। 

প্রসঙ্গত, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ৭ জন মেয়র প্রার্থী ছাড়াও ৩০টি সাধারণ ওয়ার্ডে ১১৯ জন এবং ১০টি সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী ৪২ জন। এই সিটি করপোরেশনে এবার মোট ভোটার রয়েছেন ২ লাখ ৭৬ হাজার ২৯৮ জন। এর মধ্যে নারী ১ লাখ ৩৮ হাজার ৮০৯ জন এবং পুরুষ ভোটার ১ লাখ ৩৭ হাজার ৪৮৯ জন। নগরীর ১২৬টি কেন্দ্রের ৮৯৪টি বুথে ইভিএম মেশিনে ভোট অনুষ্ঠিত হবে। 

স্বপন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়