ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বসিক নির্বাচন: মাঠে র‌্যাব- বিজিবি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২০, ১০ জুন ২০২৩  
বসিক নির্বাচন: মাঠে র‌্যাব- বিজিবি

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে সুষ্ঠু পরিবেশ বজায় রাখার লক্ষ্যে মাঠে নেমেছে র‌্যাব ও বিজিবি সদস্যরা। শনিবার (১০ জুন) বিকেলের পর থেকেই নগরীর অলি- গল্লিতে এই দুই বাহিনীর সদস্যদের টহল দিতে দেখা গেছে।

র‌্যাব-৮-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহামুদুল হাসান বলেন, নির্বাচন কমিশনের নির্দেশনা অনুাযায়ী শনিবার সকাল ৬টা থেকে র‌্যাব সদস্যরা স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করছেন। পুরো নির্বাচনে নগরের আইন-শৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে মোট ১৬টি টিম থাকবে। এছাড়া শহরে প্রবেশ ও বাইরের পথসহ বিভিন্ন স্থানে র‌্যাবের চেকপোস্ট স্থাপন করা হয়েছে। সাদা পোশাকে গোয়েন্দারা কাজ করছেন। যে কোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় সর্বাত্মক প্রস্তুতি রয়েছে।

আরও পড়ুন: রাত ১২টার মধ্যে বহিরাগতদের বরিশাল ছাড়ার নির্দেশ

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম বলেন, এই সিটি করপোরেশন নির্বাচনকে ঘিরে সাড়ে চার হাজার আইনশৃঙ্খলা বাহিনী নিরাপত্তার কাজে নিয়োজিত থাকবেন। এর মধ্যে দশ প্লাটুন বিজিবি আজ বিকেলে নগরীতে প্রবেশ করেছে।  আজ থে‌কেই বি‌জি‌বি টহল কার্যক্রম চালাবে। 

আরও পড়ুন: বরিশালে আজ শেষ হচ্ছে নির্বাচনী প্রচার-প্রচারণা

পাশাপাশি ভোটের দিন গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে চারজনের জায়গায় সাতজন ফোর্স দেওয়া হচ্ছে। শুধু সাতজন পুলিশ সদস্যই নয়, আনসার সদস্য মিলিয়ে এসব কেন্দ্রে ১৮-১৯ জন আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত থাকবেন। এছাড়া ১৫-২০ জন পুলিশ সদস্য মিলিয়ে পর্যাপ্ত স্ট্রাইকিং ফোর্স রাখা হয়েছে।

প্রসঙ্গত, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আজ (শনিবার) মধ্যরাতে শেষ হচ্ছে প্রার্থীদের প্রচার-প্রচারণা। রাত ১২টার পর থেকে প্রার্থীরা নির্বাচনী প্রচারণা চালাতে পারবেন না। আগামী ১২ জুন এই সিটি করপোরেশনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে ৭ মেয়র প্রার্থীসহ ১১৮ জন কাউন্সিলর ও ৪২ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। ইতোমধ্যে ভোটগ্রহণের জন্য ৩০টি ওয়ার্ডের ১২৬টি কেন্দ্রে সিসি ক্যামেরা স্থাপনের কাজ প্রায় শেষ পর্যায়ে।

স্বপন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়