Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৯ মে ২০২১ ||  বৈশাখ ২৬ ১৪২৮ ||  ২৬ রমজান ১৪৪২

১৪ এপ্রিল থেকে অফিস-কলকারখানা বন্ধ, চলবে না যানবাহন

জ‌্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৮, ৯ এপ্রিল ২০২১   আপডেট: ০৮:০১, ১০ এপ্রিল ২০২১
১৪ এপ্রিল থেকে অফিস-কলকারখানা বন্ধ, চলবে না যানবাহন

আগামী ১৪ এপ্রিল থেকে সারা দেশে ৭ দিনের কঠোর লকডাউন দেওয়া হবে। জরুরি সেবা ছাড়া সব অফিস ও কলকারখানা বন্ধ থাকবে। চলবে না যানবাহন।

শুক্রবার (৯ এপ্রিল) দুপুরে সাংবাদিকদের এ তথ‌্য জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

এর আগে আগামী ১৪ এপ্রিল থেকে সারা দেশে এক সপ্তাহের সর্বাত্মক লকডাউন হতে পারে বলে জানিয়েছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সরকারি বাসভবন থেকে অনলাইন ব্রিফিংয়ে তিনি বলেন, করোনা সংক্রমণ ও মৃত্যু কমাতেই সরকার এমন পদক্ষেপ নেওয়ার কথা ভাবছে।

রোববারের (১১ এপ্রিল) মধ্যে এক সপ্তাহের কঠিন লকডাউনের প্রজ্ঞাপন জারি করা হবে জানিয়ে প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, ‘আগের সিদ্ধান্ত ১১ এপ্রিল পর্যন্ত বহাল আছে। ১৩ এপ্রিল পর্যন্ত দোকানপাট খোলা রাখার বিষয়ে একটি নির্দেশনা আছে। নতুন সিদ্ধান্ত ১৪ তারিখ থেকে কার্যকর হবে। সেক্ষেত্রে আমরা দ্রুত সময়ের মধ্যে এ বিষয়ে প্রজ্ঞাপন দিয়ে দেব, সেখানে বিস্তারিত থাকবে। রোববারের মধ্যে প্রজ্ঞাপন হতে পারে।

তিনি বলেন, করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ কমানোর জন্য গত ২৯ মার্চ ১৮ দফা নির্দেশনা দেওয়া হয়। সেটির আলোকেই ৪ এপ্রিল আরেকটি প্রজ্ঞাপন আমরা দিয়েছি। যাতে মানুষ ঘরের বাইরে না আসে। তারা যাতে স্বাস্থ্যবিধি মেনে চলে, আরও কঠোর বিধিনিষেধ দেওয়া হয়েছিল। সেই আলোকেই এখন পর্যন্ত চলছে।’

করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় গত ৫ এপ্রিল ভোর ৬টা থেকে এক সপ্তাহের জন্য লকডাউন বা কঠোর বিধি-নিষেধ জারি করে সরকার। এই বিধি-নিষেধের মেয়াদ শেষ হবে আগামী ১১ এপ্রিল রাত ১২টায়। বিধি-নিষেধের সময়ে অবশ্যই পালনীয় ১১টি নির্দেশনা দিয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে গত ৪ এপ্রিল প্রজ্ঞাপনি জারি করা হয়।

পড়ুন: ১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউন হতে পারে: কাদের

নঈমুদ্দীন/সাইফ

সর্বশেষ

পাঠকপ্রিয়