ঢাকা     রোববার   ২৬ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১২ ১৪৩১

সূচকের সঙ্গে কমেছে লেনদেন

নিয়াজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৬, ২১ এপ্রিল ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সূচকের সঙ্গে কমেছে লেনদেন

অর্থনৈতিক প্রতিবেদক : সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতন ঘটেছে। একইসঙ্গে কমেছে মোট টাকার অঙ্কে লেনদেনের পরিমাণ।

 

দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের কার্যদিবসের চেয়ে ২৫ পয়েন্ট কমে ৪ হাজার ২৮৩ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএস-৩০ মূল্য সূচক ২ পয়েন্ট কমে ১ হাজার ৬৩২  পয়েন্টে এবং ডিএসইএস শরীয়াহ্ সূচক ৪ পয়েন্ট কমে ১ হাজার ৪৪ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেন হওয়া ৩০৯টি কোম্পনি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ৮২টির, কমেছে ১৯৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির দাম।

 

ডিএসইতে মোট লেনদেনের পরিমাণ দাঁড়ায় ৪৩৯ কোটি ৮২ লাখ টাকা। যা আগের দিনের চেয়ে ২০ কোটি ৪৪ লাখ টাকা কম।

 

ডিএসইতে লেনদেনের ভিত্তিতে (টাকায়) প্রধান ১০টি কোম্পানি হলো- ইউনাইটেড পাওয়ার, ওয়েস্টার্ন মেরিন, এসিআই লি., কেপিসিএল, এমজেএল বিডি, ইফাদ অটোস, অগ্নি সিস্টেম, গ্রামীণ ফোন, সাইফ পাওয়ার ও স্কয়ার ফার্মা।

 

দর বৃদ্ধির শীর্ষে প্রধান ১০টি কোম্পানি হলো- বিএসসিসিএল, অলটেক্স ইন্ডাঃ, ওয়েস্টার্ন মেরিন, এশিয়ান টাইগার, এসিআই ফরমুলেশন, এসিআই লি., ইউনাইটেড পাওয়ার, ইউনাইটেড এয়ার, আইসিবি এমপ্লয়ী মি. ফা. ১ স্কীম ১ ও বিডি কম।

 

অন্যদিকে, দাম কমার শীর্ষে প্রধান ১০টি কোম্পানি হলো- ফারইস্ট ফাইন্যান্স, আজিজ পাইপস, জিএসপি ফাইন্যান্স, প্রাইম টেক্স, মেট্রো স্পিনিং, বিজিআইসি, বিডি অটোকারস, হাক্কানী পাল্প, পেনিনসুলা ও রহিমা ফুড।

 

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সার্বিক সূচক ৫৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ২৩১ পয়েন্টে। লেনদেন হওয়া কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দাম বেড়েছে ৬১টির, কমেছে ১৫৭টি এবং অপরিবর্তিত রয়েছে ১৫টির।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২১ এপ্রিল ২০১৫/নিয়াজ/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়