ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

মাহমুদউল্লাহর টি-টোয়েন্টি ব্যাটিং ‘কষ্ট’ বাড়াচ্ছে সুজনের

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২২, ১ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২০:৩১, ১ ফেব্রুয়ারি ২০২৪
মাহমুদউল্লাহর টি-টোয়েন্টি ব্যাটিং ‘কষ্ট’ বাড়াচ্ছে সুজনের

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দেশি ক্রিকেটাররা যখন ব্যর্থতার চাদরে ঢাকা তখন মাহমুদউল্লাহ রিয়াদ অসাধারণ ব্যাটিংয়ে আলো ছড়িয়ে যাচ্ছেন। টি-টোয়েন্টি সংস্করণে নেতৃত্ব হারানো, বাদ পড়া এই ক্রিকেটারকে এখন ভাবা হচ্ছে অটো-চয়েসও।

মাহমুদউল্লাহর এমন ব্যাটিং কষ্ট দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও দুর্দান্ত ঢাকার কোচ খালেদ মাহমুদ সুজনকে। মাহমুদউল্লাহকে তিন সংস্করণের যোগ্য ক্রিকেটার হিসেবে আখ্যা দিয়ে সুজন জানান, তার কষ্ট হচ্ছে কেন মাহমুদউল্লাহ টেস্ট খেলেন না!

‘আমি তো সবসময়ই বলি, মাহমুদউল্লাহ তিন সংস্করণেই খেলার মতো যোগ্য খেলোয়াড়। আমার খুব কষ্ট যে মাহমুদউল্লাহ টেস্ট খেলে না। সে যে অবসর নিয়েছে সেটা আমি কোনভাবেই, এখনো মানতে পারি না। আমি এখনো মনে করি ওর টেস্ট খেলার মতো সামর্থ্য আছে। বাংলাদেশে এমন একজন অভিজ্ঞ খেলোয়াড় অনেক দরকার।’

বৃহস্পতিবার (০১ ফেব্রুয়ারি) সিলেটে বিপিএলের বিরতির শেষ দিন সংবাদমাধ্যমের মুখোমুখি হন সুজন। এ সময় মাহমুদউল্লাহর প্রসঙ্গ এলে তাকে প্রশংসা ভাসিয়ে দেন জাতীয় দলের সাবেক টিম-ডিরেক্টর। কিন্তু কয় মাস পেছনে গেলেও মাহমুদউল্লাহর অবস্থান দেখা যাবে সম্পূর্ণ ভিন্ন। ওয়ানডে দল থেকে বাদ পড়ার পর ছিলেন আড়ালে।

এশিয়া কাপে আফিফ হোসেন-শামীম পাটোয়ারিদের ব্যর্থতায় মাহমুদউল্লার সুযোগ মিলে যায় বিশ্বকাপে। সেখানে বাংলাদেশের সবচেয়ে বড় পারফর্মার এই মাহমুদউল্লাহই, বদলাতে থাকে ভাবনা। বিপিএলে ফিনিশিং রোলে ব্যাটিং করছেন নজরকাড়া। শেষ ম্যাচে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে ৫১ রানের ঝোড়ো ইনিংস বিপিএলের আলোচিত একটি।

সুজন তাকে টি-টোয়েন্টি দলেও দেখছেন এখন, ‘মাহমুদউল্লাহর যে অভিজ্ঞতা, যে ছন্দে আছে, আমার মনে হয় ওর জায়গায় চ্যালেঞ্জ করার মতো কোন প্লেয়ার নেই। অবশ্যই রিয়াদ টি-টোয়েন্টি দলের বিবেচনায় আসতে পারে।’ 

২০২২ এশিয়া কাপের পর মাহমুদউল্লাহ টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েন। আরেক বিশ্বকাপ যখন দোরগোড়ায় তখন ব্যাট হাতে জ্বলে উঠছেন অভিজ্ঞ এই ব্যাটার। বিপিএলে আলো ছড়াচ্ছেন আরেক অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিমও। এই দুজনের অভিজ্ঞতা ক্রিকেটারদের জন্য অনুপ্রেরণার হতে পারে বলে মনে করেন সুজন।

‘মুশফিক-রিয়াদ অনেক অভিজ্ঞ। বিপিএলের ১২টা বছর ওরা খেলছে। তবে ওদের এই পারফরম্যান্স ছোটদের উৎসাহিত করবে। বড় ভাইরা যে অ্যাটিচিউড ও ইন্টেন্সিটি নিয়ে ক্রিকেট খেলছে, সেটা সবার জন্যই শিক্ষা হতে পারে।’

রিয়াদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়