ঢাকা     শনিবার   ২০ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৫ ১৪৩১

বিশ্বকাপ থেকে কত টাকা পাচ্ছে বাংলাদেশ?

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২১, ২৫ জুন ২০২৪   আপডেট: ১৯:৩৮, ২৫ জুন ২০২৪
বিশ্বকাপ থেকে কত টাকা পাচ্ছে বাংলাদেশ?

সুপার এইটের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে হারের মধ্যে দিয়ে সমাপ্তি ঘটেছে বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন। তবে বিশ্বকাপ থেকে বিদায় নিলেও খালি হাতে ফিরতে হচ্ছে না বাংলাদেশকে। সেরা আট দলের লড়াইয়ে থাকায় আইসিসি থেকে ভালো অংকের আর্থিক পুরস্কারও পাচ্ছে নাজমুল হোসেনের দল।

বিশ্বকাপ শুরুর আগেই বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি আসরের প্রাইজমানি ঘোষণা করেছিল। তাতে প্রথম রাউন্ড থেকেই বাদ পড়া নবম থেকে দ্বাদশ চার দল পাচ্ছে ২ লাখ ৪৭ হাজার ৫০০ মার্কিন ডলার বা বাংলাদেশি টাকায় প্রায় ২ কোটি ৯১ লাখ টাকা করে।

আর ১৩ নম্বর থেকে ২০ নম্বরে অবস্থান করা দলগুলোর প্রত্যেকে পাচ্ছে ২ লাখ ২৫ হাজার ডলার করে। বাংলাদেশী টাকায় যার পরিমান দাঁড়ায় প্রায় ২ কোটি ৬৫ লাখ টাকা।

সুপার এইটের আট দলের জন্য বরাদ্ধ ছিল ৩ লাখ ৮২ হাজার ৫০০ ডলার বা প্রায় সাড়ে ৪ কোটি টাকা করে। সেই সঙ্গে আসরে প্রতিটি জয়ের জন্য আলাদা করে ৩১ হাজার ১৫৪ ডলার বা ৩৬ লাখ ৬২ হাজার টাকা পাচ্ছে প্রতিটি দল।

হিসেব অনুযায়ী, সুপার এইটে উঠেই সাড়ে ৪ কোটি টাকা পাচ্ছে বাংলাদেশ। সেই সঙ্গে গ্রুপ পর্বে ৩টি ম্যাচ জেতায় ৩৬ লাখ ৬২ হাজার করে আরও প্রায় ১ কোটি ১০ লাখ টাকা জুটেছে। সব মিলিয়ে এবারের আসর থেকে বিদায় নিলেও খালি হাতে দেশে ফিরতে হচ্ছে না নাজমুলের দলকে। সব মিলিয়ে তারা পাচ্ছে প্রায় ৫ কোটি ৬০ লাখ টাকা।

ঢাকা/বিজয়/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়