ঢাকা     সোমবার   ১৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩১ ১৪৩১

পরিকল্পনায় ছিল সেমিফাইনাল, চাপে পড়ে জয়ের চিন্তা করে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৬, ২৫ জুন ২০২৪   আপডেট: ১৩:৫৫, ২৫ জুন ২০২৪
পরিকল্পনায় ছিল সেমিফাইনাল, চাপে পড়ে জয়ের চিন্তা করে বাংলাদেশ

বোলাররা আরো একবার জ্বলে উঠলেন। কিন্তু ব্যাটসম্যানরা আবারও ব্যর্থ। বিশ্বকাপের আগে থেকে ব্যাটসম্যানদের অফফর্মের যে দৌড় শুরু হয়েছিল, তা শেষ ম্যাচেও অব্যাহত থাকলো। বিশ্বকাপ শেষ হয়ে যায়, ব্যাটসম্যানদের অফফর্মের রেস ট্র্যাক শেষ হয় না!

আফগানিস্তানকে ১১৫ রানে আটকে বাংলাদেশ সেমিফাইনালের আশা বাঁচিয়ে রেখেছিল। ১২.১ ওভারে ওই লক্ষ্য ছুঁতে পারলে বাংলাদেশ আফগানিস্তান ও অস্ট্রেলিয়াকে টপকে খেলতো সেমিফাইনাল। অথচ ম্যাচটা বাংলাদেশ হেরেছে ৮ রানে।

নিজেরা তো ডুবেছেই, সঙ্গে অস্ট্রেলিয়াকেও ডুবিয়েছে। বাংলাদেশ আজ জিতলে অস্ট্রেলিয়ার সুযোগ থাকতো সেমিফাইনালে যাওয়ার। কিন্তু বাংলাদেশের হারে অস্ট্রেলিয়ারও বিদায় বিশ্বকাপ থেকে। রূপকথার গল্প লিখে আফগানিস্তান চলে গেছে শেষ চারে।

শুরুতে বাংলাদেশের লক্ষ্য ছিল ১২.১ ওভারে জয় ছিনিয়ে নেওয়ার। তানজিদ এবং লিটনকে সেই পরিকল্পনাই দেওয়া হয়েছিল। কিন্তু প্রথম ৪ ওভারে ৩ উইকেট হারালে বাংলাদেশ পিছিয়ে যায়। সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী মঞ্চে অধিনায়ক শান্ত বলেছেন, ‘প্রথম ছয় ওভারে ‘‘হার্ড ব্যাটিং’’ করার পরিকল্পনা ছিল। কিন্তু উইকেট হারালে আমাদের নরম্যাল ব্যাটিংয়ের পরিকল্পনা করি। কিন্তু তেমন কিছু হয়নি। আমরা পরিকল্পনা কাজে লাগাতে পারিনি।’

টুর্নামেন্টের শুরু থেকে শেষ পর্যন্ত ব্যাটসম্যানরা জ্বলে উঠতে না পারায় শান্তর হতাশা ফুটে উঠল, ‘ব্যাটিংয়ে আমাদের অনেক উন্নতি করতে হবে। সামনে এগিয়ে যেতে হলে আমাদের ব্যাটিং নিয়ে প্রবল কাজ করতে হবে। বৃষ্টিতে যা হয়েছে তাকে আমরা অজুহাত হিসেবে দাঁড় করাতে পারি না। বল ভিজেছে, ব্যাটে সুন্দর আসছিল। যা ভালো ছিল।’

তবে নিজেদের বোলিং নিয়ে বেশ খুশি শান্ত, ‘আমি মনে করি আমরা ভালো বোলিং করেছি। বোলিং বিভাগ বেশ ভালো কাজ করেছে। কিন্তু ব্যাটিং বিভাগে আমরা কিছু বাজে সিদ্ধান্ত নিয়েছি। বিশেষ করে ইনিংসের মধ্যভাগে।’ 

‘পুরো টুর্নামেন্টে আমরা আমাদের বোলিং ভালো করেছি। রিশাদ, আমাদের হয়ে নতুন খেলতে এসেছে। কিন্তু সে যেভাবে খেলেছে তাতে আমি খুবই খুশি। দল ফিল্ডিংয়ের দিক থেকেও ভালো করেছে। বেশ কয়েকটি ভালো ক্যাচও নিয়েছে।’ - যোগ করেন বাংলাদেশ অধিনায়ক।  

ঢাকা/ইয়াসিন/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়